কুমিল্লার হোমনার ইউএনও করোনায় আক্রান্ত

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
২৭ জুন ২০২০। সময : ১১,১৫. PM

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি
কুমিল্লার হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) তাপ্তি চাকমা প্রাণঘাতী করোনায় আক্রান্ত। আজ শনিবার বিকালের রিপোর্টে তাঁর শরীরে করোনা সনাক্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিকে ইউএনও তাপ্তি চাকমা করোনায় আক্রান্ত হওয়ায় খবরে হোমনা উপজেলার সাধারন মানুষ তার সুস্থ্যতা কামনায় ব্যাকুলতা প্রকাশ করেছেন। অনেকে নিজ নিজ ফেইজবুকে স্ট্যাটাস দিয়ে তার সুস্থ্যতা কামনা করেছেন। জানাগেছে,উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা করোনা সংকটের শুরু থেকেই হোমনা বাসীর পাশে থেকে সার্বক্ষনিক দায়িত্বপালন করেছেন। করোনার সম্মুখ সারির যোদ্ধা হিসেবেই তাকে মনে করেন হোমনা উপজেলাবাসি।
উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, ইউএনও’র শারিরিক অবস্থা ভাল আছে। তাঁর মনোবল শক্ত রয়েছে। তিনি সব ধরনের নিয়ম মেনে চলছেন। আজ শনিবার বিকালে তার করোনা পজেটিভ নিশ্চিত হওয়ার পর হোমনার সরকারী বাসায় স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন।
হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) মুঠোফোনে জানান, এর পূর্বে দুইবার করোনার স্যাম্পল নেয়া হয়েছিল। তখন রিপোর্ট নেগেটিভ এসেছিল। বুধবার থেকে কিছুটা অসুস্থ্যবোধ করায় পুনরায় স্যাম্পল প্রেরণ করা হয়। আজ রিপোর্ট পজেটিভ এসেছে। আমি শারীরিক ভাবে সুস্থ্য আছি। সাস্থ্যসেবা মেনে হোম কোয়ােরেন্টিনে আছি। সকলের নিকট আমার সুস্থ্যতার জন্য দোয়া কামনা করছি। উপজেলাবাসি যেন সুস্থ্য থাকেও ভাল থাকে সেই কামনা করছি।
বিভিন্ন শ্রেণিপেশার মানুষের তথ্যমতে ,করোনা সংকট শুরু থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চ্কমা অসহয়ের পাশে ছিলেন। হতদরিদ্রের মাঝে সরকারী ত্রান বিতরন, আক্রান্তদের সহায়তা প্রদান, মৃত্যু ব্যক্তিদের দাফনেও ছিলেন তিনি সম্মুখে। পাশাপাশি করোনা প্রতিরোধে তার কঠোরতাও ছিল নজরকাড়ার মত। বিশেষ করে রমজানে ইফতার বিতরণ ঈদে নতুন জামা কাপড় বিতরণ করে সাধারণ মানুষের হৃদয়ের মাঝে স্থান করে নিয়েছেন তিনি।