সর্বশেষ সংবাদ :

ঈদে হাতিরঝিলে মানুষের মিলন মেলা

Share Button

93625_1

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ০৭ অক্টোবর ২০১৪।

হাতিরঝিল এখন রাজধানীর বিনোদন স্পট গুলোর মধ্যে অন্যতম। একপাশ মগবাজার তেজগাঁও অন্যপাশে রামপুরা বাড্ডা সংযোগ সড়ক আর মনোরম দৃশ্য যে কারোই মন কাটতে পারে। ঈদ ছাড়াও বিকেলে বিনোদন পিয়াসী মানুষ সেখানে ঘুরতে যান। কিন্তু উৎসব পার্বনে যেন ঢল নামে মানুষের।

ঈদুল আজহার দ্বিতীয় দিন মঙ্গলবার। বিকেল থেকে সন্ধ্যার পর পর্যন্ত হাজার হাজার মানুষের পদাচারনা ছিল এখানে। যেন সব বয়সী মানুষের মিলন মেলা।হাতিরঝিলের মনোরম দৃশ্য দেখেনি রাজধানীতে সেই ধরনের মানুষ খুব কম দেখা যাবে। বর্তমানে চারিদিকে প্রাচীর, নিরাপত্তা কর্মী দিয়ে পাহারা আর সারি সারি গাছের দৃশ্য বিনোদন পিয়াসী মানুষের মন না কেটে পারে না। অপূর্ব নির্মান শৈলী মুগ্ধ করে দেয় সবাইকে। সন্ধ্যার পর হরেক রকমের লাইট জ্বলে উঠলে ভাবতে পারেন যে তিনি এখন অষ্ট্রেলিয়া অপেরাহাউজের সামনে দাঁড়িয়ে। সে যাই হোক হাতিরঝিলে বসে যদি কেউ কল্পনা করে তাহলে তো আসে যায় না। অন্তত হাতিরঝিলের নির্মান শৈলী মনে করে দেয় অপেরা হাউজের কথা।

Hatirjheel_inner_2_950709654

ঈদের দ্বিতীয় দিন হাতিরঝিলে দেখা মেলে নব দম্পত্তি কাইসার রহমান ও ফারজানা রহমান।

তারা বাংলানিউজকে বলেন, যেভাবে হাতিরঝিলের যত্ন নেওয়া হচ্ছে সেটি যদি অব্যাহত থাকে তাহলে হাতিরঝিল মডেল হয়ে থাকবে। লোকজনকে বিনাদন স্পটের জন্য বহুদূর যেতে হবে না। হাতিরঝিলে ১০ মিনিট দাঁড়ালেই প্রাণ জুড়িয়ে যাবে।

হাতিরঝিলে বেড়াতে আসা ব্যবসায়ী সুমন বাংলানিউজকে বলেন, তিনি তার এক ছেলে এক মেয়ে নিয়ে এসেছেন। মগবাজার যাওয়ার একটি লেন বন্ধ করায় তিনি খুব খুশি।

Hatirjheel_inner_174414035

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs