সর্বশেষ সংবাদ :

ট্রেনের শিডিউল বিপর্যয়, কমলাপুরে ট্রেনের জন্য হাহাকার

Share Button

komlapur

রিপোর্টারঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,ঢাকা
০৫ অক্টোবর ২০১৪

এই ঈদের ট্রেনের শিডিউল বিপর্যয় অন্য সবকিছুকে ছাড়িয়ে গেছে। গত কয়েকদিন ধরে ধারাবাহিক ট্রেনের শিডিউল বিপর্যয়ের কারনে অসহনীয় দুর্ভোগে পড়ছেন ঘরমুখো যাত্রীরা। একই অবস্থা বিরাজ করছে আজকেও। সকাল থেকে কমলাপুর রেলওয়ে ষ্টেশনে ট্রেনের অপেক্ষায় আছেন হাজারো যাত্রী। কিন্তু ট্রেনের কোনো খবর নাই। গতকাল অবশ্য রেলমন্ত্রী ট্রেনের এই শিডিউল বিপর্যয়ের জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াকে দায়ী করেছিলেন।

জামালপুরগামী অগ্নীবীণা এক্সপ্রেস সকাল ৯.৪০ মিনিটে কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার কথা থাকলেও বেলা সাড়ে এগারোটা নাগাদ সেটা কমলাপুর ষ্টেশনে এসেই পৌঁছেনি। কখন আসবে আর কখন ছাড়বে, একথা জানেনা কেউ।

রংপুর এক্সপ্রেস সকাল ৯টায় কমলাপুর থেকে ছেড়ে যাওয়ার কথা। কিন্তু সাড়ে এগারোটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত ট্রেন ষ্টেশনে আসেনি।

মহানগর প্রভাতি সকাল ৮.৪০ মিনিটের দিকে ঢাকা ছেড়ে যাওয়ার কথা। নির্ধারিত সময়ের অনেক পরে ছাড়লেও কিছুদুর গিয়ে সেটারও ইঞ্জিন বিকল হয়ে যায়। ফলে যাত্রীদের ভোগান্তি আরো বাড়ে।

দিনাজপুরগামী একতা এক্সপ্রেস সকাল ১০ টায় ঢাকা থেকে ছেড়ে যাওয়ার কথা। সেটা বেলা ১.৩০ টার দিকে ছাড়বে বলে ঘোষণা করা হয়েছে।

ট্রেনের এসব শিডিউল বিপর্যয়ের কারনে ব্যাপক দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তারা রেলের অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করেছেন। কমলাপুর রেলওয়ে ষ্টেশনের এক যাত্রী রাজীব সুমন ক্ষোভ প্রকাশ করে বলেন, সেই ভোরবেলা থেকে ট্রেনের জন্য বসে আছি। ট্রেনের কোনো খবর নাই। কর্তৃপক্ষও কিছু বলতে পারছেনা। আমাদের এই যে সময় নষ্ট হচ্ছে, সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে, এসব দায় কার?

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs