সর্বশেষ সংবাদ :

ঈদের জামাত কোথায় কখন

Share Button

76198_222

রিপোর্টারঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,ঢাকা
০৫ অক্টোবর ২০১৪

বরাবরের মতো এবারও ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে জাতীয় ঈদগাহ ময়দানে। এখানে সকাল সাড়ে ৮টায় জামাত শুরু হবে। মন্ত্রিসভার সদস্য, রাজনীতিবিদ, সংসদ সদস্য, কূটনীতিকসহ সর্বস্তরের মানুষ এখানে ঈদের নামাজ আদায় করবেন। ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ সালাহউদ্দিন।
তবে আবহাওয়া প্রতিকূল থাকলে ঈদগাহ ময়দানের পরিবর্তে সকাল ৯টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে। অত্যাধুনিক পানি নিষ্কাষণ ব্যবস্থা থাকায় এ আশঙ্কা নেই বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ১০ হাজার নারীসহ এক লাখ ২৫ হাজার মুসলি্লর নামাজের ব্যবস্থা করা হয়েছে জাতীয় ঈদগাহ ময়দানে। সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। রয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা।
ইসলামিক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে ঈদের পাঁচটি জামাত। প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। এর পরের জামাতগুলো অনুষ্ঠিত হবে সকাল ৮টা, ৯টা, ১০টা ও

১১টায়।
প্রতি বছরের মতো এবারও ঢাকা সিটি করপোরেশর উত্তর ও দক্ষিণ দুই অংশের ৯২টি ওয়ার্ডের প্রতিটিতে চারটি করে ৩৬৮ স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ ও খেলার মাঠে আরও দুটি জামাত অনুষ্ঠিত হবে। সংসদ সচিবালয়ের উদ্যোগে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সকাল পৌনে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বুয়েট মাঠে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত শুরু হবে।
মহাখালী মসজিদে গাউছুল আজম বড়পীর হজরত আবদুল কাদের জিলানি (রহ.) কমপেল্গক্সে চারটি জামাত যথাক্রমে সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা, সাড়ে ৯টা এবং সোয়া ১০টায় অনুষ্ঠিত হবে। গুলশান আজাদ মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, খিলক্ষেত কুর্মিটোলা হাইস্কুল ঈদগাহ ময়দানে সকাল ৮টা ও ৯টা, উত্তরা ৩ নম্বর সেক্টর মসজিদ আল মাগফেরাতে সকাল সোয়া ৭টা এবং সোয়া ৮টা, হাজারীবাগ পার্ক মাঠে সকাল ৭টা ও সকাল ৮টা, কাঁটাবন মসজিদ মিশনের কেন্দ্রীয় মসজিদে সকাল ৮টা ও ১০টা, নীলক্ষেত বাবুপুরা শাহ সাহেব মরিয়ম বিবি শাহী মসজিদে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, হাজারীবাগে ইনস্টিটিউট অব লেদার টেকনোলজির মাঠে সকাল ৮টা, ১১ নম্বর পল্লবী মিরপুর মসজিদ বায়তুল ফালাহ কমপেল্গক্সে সকাল সাড়ে ৭টা ও সাড়ে ৮টা, দেওয়ানবাগ শরিফের বাবেরহমতে সকাল ৮টা, সাড়ে ৯টা এবং ১০টায় ঈদ জামাত অনুষ্ঠিত হবে। মিরপুর ১২ নম্বর সেকশনে হারুন মোল্লাহ ঈদগাহ, পার্ক ও খেলার মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়।
ধানম ি ঈদগাহ ময়দান, গেণ্ডারিয়া ধূপখোলা মাঠ, বাসাবো খেলার মাঠ, পশ্চিম করাতিটোলা স্বামীবাগ জামে মসজিদ, লালমোহন সাহা স্ট্রিট দক্ষিণ মুহসেন্দি বড় জামে মসজিদ, কলাবাগান বশির উদ্দিন রোড জামে মসজিদ, শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ, উত্তর কাফরুল কেন্দ্রীয় জামে মসজিদ, ফার্মগেট মসজিদ বায়তুশ শরফ, কাজীপাড়া কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs