কুমিল্লার আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা, প্রতিবাদ সমাবেশ-বিক্ষোভ

Share Button
রিপোর্টারঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,ঢাকা
০২ অক্টোবর ২০১৪
মহানবী হযরত মুহাম্মদ (সা.), পবিত্র হজ, তাবলিগ নিয়ে কটূক্তি এবং সরকারের প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে কুমিল্লার আদালতে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলামের আদালতে সাংবাদিক শাহীন মীর্জা বাদী হয়ে আজ বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন। এদিকে একই ঘটনার প্রতিবাদে কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের উদ্যোগে নগরীতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হয়।
মামলা দায়ের শেষে সাংবাদিক শাহীন মীর্জা জানান, হযরত মুহাম্মদ (সা.), পবিত্র হজ ও তাবলিগ নিয়ে লতিফ সিদ্দিকী যে কটূক্তি করেছেন তা বিধর্মীরাও করেন না। এ ধরনের মন্তব্য ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে। এ অপরাধে শুধু মন্ত্রিসভা থেকে অপসারণ নয় তাকে অবিলম্বে গ্রেপ্তারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য তিনি দাবি জানান। আদালত দীর্ঘ শুনানী শেষে অভিযোগের তদন্তপূর্বক কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশকে ১৯ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। বাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. ইউসুফ আলী, অ্যাড. আবুল কালাম আজাদসহ অর্ধশতাধিক আইনজীবী।
প্রতিবাদ সমাবেশ-বিক্ষোভ মিছিল : লতিফ সিদ্দিকীর এ ধরনের মন্তব্যের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের উদ্যোগে নগরীর টাউন হল মাঠে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। এতে বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি মাওলানা মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাও. আশরাফ আলী, মাও. আবদুল কুদ্দুস, মুফতি আবুল হাসান রাজাপুরী, মাও. গোলাম সারোয়ার প্রমুখ। তারা বলেন, যারা লতিফ সিদ্দিকীর পক্ষ অবলম্বন করবে তারা চিহ্নিত হবে ইসলামের প্রতিপক্ষ হিসেবে। বক্তারা লতিফ সিদ্দিকীকে অবিলম্বে গ্রেপ্তারসহ কোরআন-হাদিস অনুযায়ী তাঁর সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানান। পরে বিশাল বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদশক্ষিণ করে।image_124809.comilla-d_26698