সর্বশেষ সংবাদ :

সকলের সহযোগীতায় দুর্নীতি প্রতিরোধ করতে হবে: লাকসামে দুদক চেয়ারম্যান

Share Button

unnamed442

সকল মহলের সহযোগীতায় এ দেশ থেকে দুর্নীতি প্রতিরোধ করতে হবে। বিগত দিনগুলোতে পর পর ৫বছর বাংলাদেশ বিশ্বে দুর্নীতির শীর্ষস্থানে অবস্থানের পর আমরা সম্মিলিত প্রচেষ্টায় অনেকটা দুর্নীতি প্রতিরোধ করতে পেরেছি। বর্তমান দুর্নীতি দমন কমিশন সরকারের নিয়ন্ত্রণের বাইরে থেকে সকল প্রকার প্রভাবমুক্ত হয়ে স্বাধীনভাবে কাজ করে যাচ্ছে।
বৃহস্পতিবার কুমিল্লার লাকসাম উপজেলা প্রশাসন ও কুমিল্লা জেলা দুর্নীতি দমন কমিশন আয়োজিত দুর্নীতি প্রতিরোধে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশন চেয়ারম্যান মোঃ বদিউজ্জামান।
তিনি আরো বলেন, আমরা নিবিড়ভাবে বৃহত্তর কুমিল্লা জেলাসহ ৫টি জেলাতে দুর্নীতির বিরুদ্ধে আমরা কাজ করে যাচ্ছি। দুর্নীতি প্রতিরোধে আমি আপনাদের সকলের সহযোগীতা কামনা করছি। আপনারা সচেতন হলে সমাজ সচেতন হবে। আর তখনই দুর্নীতিকে প্রতিরোধ করা সম্ভব হবে। নিজে দুর্নীতি মুক্ত হয়ে অন্যকে উপদেশ দিবেন। তাহলে সমাজের সকলস্তর থেকে দুর্নীতি র্নিমূল হবে। অচিরেই কুমিল্লাসহ দেশের ৫টি জেলায় দুর্নীতি প্রতিরোধে গণ-শুনানীর ব্যবস্থা করবে দুদক। যার ফলে নিজেও দুর্নীতি মুক্ত থাকবেন এবং সমাজ ও দেশকে দুর্নীতি মুক্ত করা সম্ভব হবে।
লাকসাম উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফিউল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, দুদকের মহা-পরিচালক কামরুল হোসেন মোল্লা, জি.আই.জেড (প্রিন্সিপাল অফিসার) রিচার্ড মাইলস্, প্রধান প্রকল্প অফিসার প্রৌমিতা সেন গুপ্ত, বৃহত্তর কুমিল্লা জেলা পরিচালক আবদুল আজিজ, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রাশিদা বেগম, উপজেলা কমিশনার (ভূমি) আয়েশা হক, উপজেলা দুর্নীতিদমন কমিশন সভাপতি মজিবুর রহমান দুলালসহ উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।
মতবিনিময় সভা শেষে দুদক চেয়ারম্যান মোঃ বদিউজ্জামানকে নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ ও উপজেলা দুর্নীতি দমন কমিশন কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা ক্রেষ্ট প্রদান করেন। পরে তিনি নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজ অডিটরিয়ামে এক কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs