সর্বশেষ সংবাদ :

কুমিল্লার মুরাদনগরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দোকান ভাংচুর ও লুটপাট

Share Button
2_54363
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১৩ অক্টোবর ২০১৪।
কুমিল্লার মুরাদনগর উপজেলার আন্দিকোট ইউনিয়নের হায়দারাবাদ বাদামতলি বাজারে সোমবার সকালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন-আল-রশিদের ছেলে ও ভাইয়ের নেতৃত্বে দোকান ও বাড়ি ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সাবেক উপজেলা চেয়ারম্যন মো. হারুন-আল-রশিদের ছেলে মো. হানিফ ও তার দুই বন্ধু রোববার সন্ধ্যায় মটরসাইকেল করে নিজ বাড়ি থেকে উপজেলার বাদামতলি বাজারে যাওয়ার পথে মটর সাইকেল ও সিএনজির মৃদু সংঘর্ষ নিয়ে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়।

এর সূত্র ধরে সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন আল রশিদের ভাই জাকির, আইনল ও ছেলে হানিফ সোমবার সকালে বেশ কিছু আ’লীগ সমর্থক নিয়ে এসে সিএনজি ড্রাইভারের ভাই ও কথাকাটাকাটি হওয়া লোকজনের দোকান পাটে ব্যাপক হামলা ভাংচুর ও লুটপাট চালায়। এ সময় ব্যবসায়ী আক্কাছ আলী, ইমরান, মতিন মিয়া, হাবিবের দোকানসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। এ সময় বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে লুটপাটের ঘটনাও ঘটে।

পরে তারা ক্ষতিগ্রস্তদের বাড়ি বাড়ি গিয়েও হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে ক্ষতিগ্রস্তরা হামলাকারী ও পুলিশের ভয়ে উল্টো বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজিম উদ্দিন জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঝে সংঘর্ষ হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs