সর্বশেষ সংবাদ :

লতিফ সিদ্দিকী বিরোধী মিছিলে পুলিশের হামলায় ফখরুলের তীব্র নিন্দা

Share Button

রিপোর্টারঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,ঢাকা
০১ অক্টোবর ২০১৪

ঢাকা: লতিফ সিদ্দিকীর আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে যশোর জেলা বিএনপির শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাতে বিএনপির যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ নিন্দা জানান।

বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকার সৃষ্ট অনাচারে দেশের মানুষ যখন দিশেহারা তখন ঐক্যবদ্ধ বিরোধী দলের যেকোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে ক্ষমতাসীনদের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী কর্তৃক পৈশাচিক হামলা দেশকে ক্রমান্বয়ে এক ভয়াবহ অশান্তি ও নৈরাজ্যের দিকে ধাবিত করছে। তিনি বলেন, নিষ্ঠুর, অযোগ্য, অকর্মণ্য, দূর্নীতিপরায়ন, হিংসুটে ও বিবেকবর্জিত অবৈধ সরকার দুঃশাসনের মাধ্যমে দেশকে বিশ্ব দরবারে শুধু ছোট করেই ক্ষান্ত হয়নি বরং তারা ক্ষমতার দাপটে এতটাই দাম্ভিক হয়ে উঠেছে যে, বাংলাদেশসহ সারা বিশ্বের কোটি কোটি মানুষ সর্বোচ্চ সম্মান ও মর্যাদা নিয়ে যাঁর নাম উচ্চারণ করে আমাদের সেই প্রিয় নবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে যেভাবে ব্যঙ্গ ও কটুক্তি করা হয়েছে তা কেবল একজন মূর্খ অহংকারী ব্যক্তির পক্ষেই মানায়।

এছাড়া পবিত্র হজ্ব এবং তাবলীগ জামায়াত নিয়ে ঔদ্ধত্যপূর্ণ ও অরুচিকর বক্তব্য দিতেও তারা দ্বিধাবোধ করছে না। সাধারণ মানুষ এবং বিরোধী দলের নায্য দাবী পূরণ দুরে থাক, তাদেরকে নিষ্ঠুরভাবে দমনে রাষ্ট্রীয় ক্ষমতা জবরদখলকারীরা যেভাবে রাষ্ট্রশক্তির অপব্যবহার করছে তাতে জনগনের সম্মিলিত প্রতিরোধের মাধ্যমে তাদের পতন নিশ্চিত করা ছাড়া গণতন্ত্র ও মানুষের স্বাধীনতা নিশ্চিত করার কোনো বিকল্প পথই খোলা নেই। পবিত্র ঈদ-উল-আযহার প্রাক্কালে অবৈধ দখলদারী সরকারের পুলিশ বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীদের চাঁদাবাজী থেকে শুরু করে সন্ত্রাসী দৌরাত্বে দেশবাসীর নাজেহাল হওয়ার ঘটনা এখন নিত্যনৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে।

বিবৃতিতে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, একটি গণতান্ত্রিক দেশে সভা-সমাবেশ-মিছিল সংবিধান স্বীকৃত অধিকার, অথচ বর্তমান আওয়ামী সরকার মানুষের গণতান্ত্রিক ও মৌলিক অধিকারকে সন্ত্রাসী কর্মকান্ডের মাধ্যমে ক্ষতবিক্ষত করছে কেবলমাত্র নিজেদের ক্ষমতাকে নিস্কন্টক ও চিরস্থায়ী করার জন্য।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব যশোরে বিএনপি নেতা-কর্মীদের ওপর পুলিশী হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে গ্রেফতারকৃত বিএনপি নেতা-কর্মীদের নি:শর্ত মুক্তির জোর দাবি জানান। মির্জা আলমগীর গুরুতর আহত নেতা-কর্মীদের আশু সুস্থতাও কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published.

Scroll To Top
Bangladesh Affairs