রাজনীতিতে আসছেন মুসা ইব্রাহিম

Share Button

hqdefault

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম ঢাকা, ১৩ অক্টোবর ২০১৪।

পর্বত জয় এবং নানা সামাজিক কর্মকান্ডের পরে এবার রাজনীতিতে নামার আগ্রহ দেখিয়েছেন পর্বতারোহী এবং প্রথম বাংলাদেশি হিসেবে এভারেস্ট জয়ের দাবিদার মুসা ইব্রাহিম। গাইবান্ধা জেলার সাদুল্লাপুর প্রেসক্লাবে শনিবার রাতে এক মতবিনিময় সভায় নিজের এই ইচ্ছার কথা জানিয়েছেন তিনি।

ওই অনুষ্ঠানে মুসার পাশাপাশি আওয়ামী লীগ ও জাসদের নেতারা থাকলেও তিনি ঠিক কোন দলে যোগ দিচ্ছেন- তা স্পষ্ট করেননি মুসা।

পর্বতারোহণ থেকে রাজনীতিতে নামার কারণ ব্যাখ্যা করে মুসা বলেন, “মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এই বাংলাদেশ প্রতিবেশী অনেক দেশের চেয়ে শিশু মৃত্যু, স্যানিটেশন, স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন বিষয়ে অনেক এগিয়ে গেছে। দেশের উন্নয়নের এই ধারাকে আরও এগিয়ে নিতে আমি আগামীতে গঠনমূলক রাজনীতিতে সম্পৃক্ত হব।”

সাংবাদিক তাজুল ইসলাম রেজার সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খান বিপ্লব, উপজেলা জাসদের সভাপতি আনছার আলী সরকার, সাদুল্লাপুর বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনশাদ আলী সরকার, সাংবাদিক শাহজাহান সোহেল প্রমুখ।

শনিবার সন্ধ্যায় মুসা ইব্রাহিমকে সাদুল্লাপুরের নলডাঙ্গা শহীদ মিনার চত্বরে গণসংবর্ধনা দেওয়া হয়। এরপরই তিনি প্রেসক্লাবের মতবিনিময় সভায় আসেন।

গণসংবর্ধনা সভায় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশে মুসা বলেন, “শুধু পাঠ্যপুস্তক নির্ভরতা এবং ইচ্ছা বা লক্ষ্য না থাকলে জীবনে কোনও কিছু অর্জন করা সম্ভব হয় না। জীবনে সফলতা অর্জন করতে হলে লক্ষ্য নির্ধারণ ও পাঠ্যপুস্তকের বাইরের জ্ঞান আহরণের চর্চা অব্যাহত রাখতে হবে।”

উল্লেখ্য, মুসা ইব্রাহিম নিজেকে প্রথম বাংলাদেশি এভারেস্টজয়ী হিসেবে দাবি করলেও তার সেই অর্জন নানা কারণে প্রশ্নবিদ্ধ হয়েছে এবং বিষয়টি এখনও অমিমাংসিত রয়েছে।