সর্বশেষ সংবাদ :

প্রজ্ঞাপণ জারি করে মন্ত্রিসভা থেকে লতিফ সিদ্দিকীকে অপসারণ

Share Button

93068_1

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম ঢাকা, ১২ অক্টোবর ২০১৪।

ঢাকা: এবার প্রজ্ঞাপন জারির মাধ্যমে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়েছে। আজ মন্ত্রিপরিষদ বিভাগ তার অব্যাহতির প্রজ্ঞাপণ জারি করেছে। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসেন ভূঁইয়া এ প্রজ্ঞাপণে সাক্ষর করেছেন।

হযরত মুহাম্মদ (সা.) এবং হজ নিয়ে কটুক্তির কারণে সমালোচনার মধ্যে থাকা আবদুল লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে বাদ দেয়া হলো। কোন মন্ত্রীর অপসারণের বিধান প্রসঙ্গে সংবিধানের ৫৮(২) অনুচ্ছেদে বলা হয়েছে, প্রধানমন্ত্রী যে কোন সময়ে কোন মন্ত্রীকে পদত্যাগ করিতে অনুরোধ করিতে পারিবেন এবং উক্ত মন্ত্রী অনুরূপ অনুরোধ পালনে অসমর্থ হইলে তিনি রাষ্ট্রপতিকে উক্ত মন্ত্রীর নিয়োগের অবসান ঘটাইবার পরামর্শ দান করিতে পারিবেন। গত ২৮শে সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে হযরত মুহাম্মদ (সা.) এবং হজ নিয়ে কটুক্তি করেন আবদুল লতিফ সিদ্দিকী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তাচ্ছিল্যপূর্ণ বক্তব্য রাখেন তিনি। এ বক্তব্যে বাংলাদেশে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। সরকারের পক্ষ থেকে এক পর্যায়ে তাকে মন্ত্রিসভা এবং আওয়ামী লীগ থেকে অপসারণের কথা জানানো হয়।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs