সাইনবোর্ড থেকে যাত্রাবাড়ী, সব রাস্তায় আ.লীগের মিছিল

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
১০ ডিসেম্বর. ২০২২। সময :০৮.০০.PM.

বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর সাইনবোর্ড, মাতুয়াইল, রায়েরবাগ, শনির আখড়া, যাত্রাবাড়ী, সায়দাবাদ, ধোলাইপাড় ও পোস্তগোলা এলাকার পাড়া-মহল্লা ও সড়কে অবস্থানে নিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আজ শনিবার সকাল থেকে এই এলাকাগুলোতে মিছিল, শোডাউন, অবস্থান কর্মসূচি পালন করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এদিকে, মূল সড়কে সতর্ক অবস্থানে আছে পুলিশ ও র‌্যাবের সদস্যরা। এ ছাড়া এসব এলাকার বেশিরভাগ দোকান এবং মার্কেট বন্ধ রয়েছে। সায়েদাবাদের বাস কাউন্টারগুলো বন্ধ, ছেড়ে যাচ্ছে না দূরপাল্লার কোনো বাস।

আজ শনিবার দুপুরে এসব এলাকা ঘুরে দেখা গেছে, কোথাও মূল সড়কে অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ ও দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আবার কোনো রাস্তায় চলছে মিছিল, বাইক দিয়ে চলছে শোডাউন। এ ছাড়া সাইনবোর্ডে লাঠি হাতে সিএনজি তাড়াতে দেখা গেছে শ্রমিক লীগের নেতাকর্মীদের।

রায়েরবাগে সড়কে অবস্থান নিয়ে লেগুনা, অটোরিকশা আর সিএনজি চেক করতে দেখা গেছে আওয়ামী লীগের অঙ্গসংগঠনগুলোকে। অনেকের হাতেই ছিল কাঠের টুকরা। সায়দাবাদ এলাকায় হকিস্টিক হাতে মিছিল করেছে এক ইউনিটের নেতাকর্মীরা।

এদিকে যাত্রাবাড়ীতে স্বেচ্ছাসেবক লীগের অবস্থান কর্মসূচি চলছে। সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কামরুল হাসান রিপনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে।

মিছিল পরবর্তী সমাবেশে তিনি বলেন, ‘বিএনপি শুধু বোমা মেরে মানুষকে হত্যা করতে পারে। তাদের প্রতিহত করতে আমরা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ অবস্থান কর্মসূচি পালন করছি। আমাদের শান্তিপূর্ণ অবস্থান চলবে। যতক্ষণ পর্যন্ত না তারা চলে যাবে, ততক্ষণ রাস্তায় আছি। তবে বিশৃঙ্খলা করলে তাদের দাঁতভাঙা জবাব দিব।’