সর্বশেষ সংবাদ :

Daily Archives: 11/08/2018

প্রমাণ হয়েছে শহিদুল আলম আসলে কতটা অসৎ

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১১ আগষ্ট, ২০১৮। সময়:০৮,২০,PM, শহিদুল আলমের নির্যাতনের অভিযোগ নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়। শনিবার বিকালে তিনি ওই স্ট্যাটাস দেন। সজীব ওয়াজেদ জয় বলেন, ‘শহিদুল আলমের নির্যাতনের অভিযোগ আমাদের সরকারের বিরুদ্ধে তার অনেক মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্যের মধ্যেই একটি। তাকে বঙ্গবন্ধু মেডিকেল হাসপাতালে নেয়া হয় যেখানে চিকিৎসকরা তার শারীরিক পরীক্ষা করেন। তারা নির্যাতনের কোনো প্রমাণ, এমনকি ... Read More »

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে সাংবাদিকদের অবস্থান ১৬ আগস্ট

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১১ আগষ্ট, ২০১৮। সময়:০৮,২০,PM, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মোল্লা জালাল বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে আগামী ১৬ আগস্ট অবস্থান কর্মসূচি পালন করবেন সাংবাদিকরা। আজ শনিবার সকালে এমন ঘোষণা দিয়েছেন তিনি। আজ জাতীয় প্রেসক্লাবের সামনে দায়িত্বরত অবস্থায় সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদের বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএফইউজে। এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়ন (একাংশ), ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি), ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ... Read More »

সিলেটে পুনঃভোটে জয়ী বিএনপির প্রার্থী আরিফুল হক

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১১ আগষ্ট, ২০১৮। সময়:০৮,২০,PM, অবশেষে প্রতীক্ষার পালা শেষ হলো সিলেট সিটি করপোরেশন নির্বাচনের (সিসিক) মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর। তিনি স্থগিত দু’টি কেন্দ্রের পুনর্নির্বাচনে প্রাপ্ত ভোটসহ সর্বমোট ৬ হাজার ২০১ ভোট বেশি পেয়ে দ্বিতীয়বারের মতো সিসিকের মেয়র নির্বাচিত হয়েছেন। তার সর্বমোট প্রাপ্ত ভোটের সংখ্যা ৯২ হাজার ৫৯৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ... Read More »

সিলেটের স্থগিত ২ কেন্দ্রে ভোটগ্রহণ চলছে সিলেট

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১১ আগষ্ট, ২০১৮। সময়:০৭,২০,AM, সিলেট সিটি নির্বাচনে স্থগিত দুই কেন্দ্রে নতুন করে ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টায় ভোট শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত। নগরীর গাজী বুরহান উদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দেখা গেছে ভোটারদের লাইন। এ দুটি কেন্দ্রের ভোটার চার হাজার ৭৮৭। ভোটারদের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব ও আনসারের পাশাপাশি মোতায়েন রয়েছে দুই ... Read More »

কুমিল্লার দাউদকান্দিতে সালিশ বৈঠকে প্রবাসীর স্ত্রীকে নির্যাতন, আটক ২

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১১ আগষ্ট, ২০১৮। সময়:০৭,২০,AM, কুমিল্লার দাউদকান্দিতে সামাজিক বিচারের নামে জনসম্মুখে এক প্রবাসীর স্ত্রীকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে। ওই নারীর দেবরদের (স্বামীর ভাই) যোগসাজশে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে সালিশ বৈঠকে তাকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। পুলিশ ও স্থানীয় সূত্রে এ তথ্য জানা গেছে। ঘটনাটি ঘটেছে গত ১ আগস্ট দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নের বেকিসাত পাড়া গ্রামে। নির্যাতনের ... Read More »

হেলমেট, লাঠি, দা, চাপাতি, রিভলবারসহ সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১০ আগষ্ট, ২০১৮। সময়:১১,২০,PM, পরপর কয়েকদিন ধরে হেলমেট, লাঠি, দা, চাপাতি, রিভলবারসহ যারা সাধারণ শিক্ষার্থী ও সাংবাদিকদের ওপর হামলা করেছে, গাড়ি-ক্যামেরা ভাংচুর করেছে, তাদের গ্রেফতারে কোনো উদ্যোগ নেই, থাকার কথাও নয়, কারণ তারা পুলিশের সঙ্গেই ছিল। কিন্তু অন্যদিকে ত্রাস সৃষ্টি করা হয়েছে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে। ছাত্রলীগের বিরুদ্ধে ‘কটূক্তি’ করার অভিযোগেও শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে, স্কুলগুলোতে নোটিশ পাঠানো ... Read More »

শনিবার কুমিল্লায় আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১০ আগষ্ট, ২০১৮। সময়:১১,২০,PM, শনিবার কুমিল্লার বুড়িচংয়ে আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। মন্ত্রীর আগমন উপলক্ষে সম্পন্ন করা হয়েছে সকল প্রস্তুতি। তিনি বুড়িচং উপজেলা সদরে নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশন ও বুড়িচং থানার নতুন ভবন উদ্বোধন করবেন। শনিবার সকাল সাড়ে ১১ টায় তিনি প্রথমে ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন শেষে বুড়িচং থানা কাম ব্যারাক নতুন ভবন উদ্বোধন ও ... Read More »

শহিদুলের নিঃশর্ত মুক্তির দাবিতে দেশি-বিদেশি ২৪ সংগঠনের বিবৃতি

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১০ আগষ্ট, ২০১৮। সময়:১১,২০,PM, প্রখ্যাত আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের দ্রুত ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছে দেশি-বিদেশি ২৪টি মানবাধিকার সংগঠন।শুক্রবার সন্ধ্যায় সংস্থাটির ওয়েবসাইটে প্রকাশিত এবং ঢাকার শ্যামলীতে অবস্থিত সংস্থাটির বাংলাদেশ এবং দক্ষিণ এশিয়া আঞ্চলিক কার্যালয় থেকে পাঠানো বিবৃতিতে সংস্থাগুলো এ আহ্বান জানায়। গত ৫ আগস্ট শনিবার রাতে শহিদুলকে তার বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়। ... Read More »

চট্টগ্রামে পানির ট্যাংকে বল তুলতে নেমে দুই ভাইসহ নিহত ৩

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১০ আগষ্ট, ২০১৮। সময়:১১,২০,PM, চট্টগ্রাম নগরীতে ফুটবল তুলতে পানির রিজার্ভ ট্যাংকে নেমে দুই ভা্ইসহ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার বিকাল ৫টার দিকে খুলশী থানাধীন ঝাউতলা ডিজেল কলোনি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো- ওই এলাকার মো. আফজাল হোসেনের দুই ছেলে ইমরান হোসেন ইমু (২৫) ও রুবেল হোসেন ওরফে ড্যানিস (১৮) এবং একই এলাকার মো. মিজানের ছেলে মো. সিফাত (১২)। ... Read More »

স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে বাসের ধাক্কা

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ১০ আগষ্ট, ২০১৮। সময়:১১,২০,PM, শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনের পর রাজধানীসহ সারা দেশে এখন চলছে পুলিশের ট্রাফিক সপ্তাহ। এ ট্রাফিক সপ্তাহের মধ্যেই রাজধানীর শেরেবংলা নগরে স্বরাষ্ট্রমন্ত্রীর গাড়িকে ধাক্কা দিয়েছে একটি বাস। শুক্রবার রাত ৯টার দিকে নিউ ভিশন পরিবহনের ওই বাসটি মন্ত্রীর গাড়িকে ধাক্কা দেয়। ওই সময় মন্ত্রী গাড়িতে ছিলেন। বাসে চালক ছিলেন না। বাসটি চালাচ্ছিলেন মানিক নামের এক হেলপার। ... Read More »

Scroll To Top
Bangladesh Affairs