সর্বশেষ সংবাদ :

Daily Archives: 05/08/2018

অভিনেত্রী নওশাবা ৪ দিনের রিমান্ডে

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:০৯,২০,PM, ফেসবুক লাইভে ছাত্র মৃত্যুর গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ রবিবার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তদন্ত কর্মকর্তা সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন। অন্যদিকে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন তার আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা ... Read More »

শিক্ষার্থীদের ওপর হিংস্র হামলা সমর্থন করা যায় না: মার্কিন দূতাবাস

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:০৯,২০,PM, ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের নিরাপদ সড়ক ও বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহতের বিচার দাবিতে চলমান পরিস্থিতি নিয়ে বিবৃতি দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। রোববার ফেসবুকে মার্কিন দূতাবাসের অফিসিয়াল পেজে বিবৃতি দিয়ে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে দেশব্যাপী চলমান ছাত্র আন্দোলনে সহিংস হামলা কোনোভাবেই সমর্থন করা যায় না। গত সপ্তাহ থেকে সড়কে উন্নত যানবাহন ও ... Read More »

রাজধানীতে মারধরের শিকার সাংবাদিকেরা

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:০৯,২০,PM, নিরাপদ সড়কের দাবিতে চলা শিক্ষার্থী আন্দোলনের অষ্টম দিন আজ। রাজধানীর ধানমন্ডিতে চলা আজকের আন্দোলনের তথ্য সংগ্রহ করার সময় অন্তত পাঁচজন সাংবাদিক মারধরের শিকার হয়েছেন। আহত সাংবাদিকদের কাছ থেকে জানা গেছে, তাদের ওপর হামলাকারীরা ক্যামেরা দেখলেই তেড়ে আসছিলো। তাদের মাথায় হেলমেট আর হাতে লাঠি, রড। কারও হাতে রামদা, কিরিচের মতো ধারালো দেশীয় অস্ত্র। নিরাপদ সড়কের ... Read More »

উত্তরায় শিক্ষার্থীদের ওপর হামলা, ছাত্রলীগকে পিটুনি

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:০৫,২০,PM, নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর উত্তরা হাউস বিল্ডিং গোলচত্বরে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার চেষ্টা করেছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় শিক্ষার্থীরা একজোট হয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া করলে তারা দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তখন কয়েকজনকে ধরে বেধড়ক পিটুনি দেন শিক্ষার্থীরা। এতে আহত হন ছাত্রলীগের তুরাগ থানার সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফুর রহমান। তাদেরকে হাসপাতালে ... Read More »

সাংবাদিক নির্যাতন বন্ধে আইন দ্রুত কার্যকর হবে: প্রেস কাউন্সিলের চেয়ারম্যান

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:০৫,২০,PM, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় সাংবাদিকরা হয়রানি ও নির্যাতনের শিকার হয়। সাংবাদিক নির্যাতন বন্ধ ও পেশাগত কাজে নিরাপত্তার জন্য রেজুলেশনের মাধ্যমে একটি আইন করা হয়েছে। এই আইন এ বছর মার্চের ২৮ তারিখে পাস হয়। আগামী ১৫ দিনের মধ্যে এই আইন কার্যকর হবে বলে জানান প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ। রোববার ... Read More »

ঢাকায় বার্নিকাটের গাড়িতে হামলার অভিযোগ

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:০৫,২০,PM, মোটরসাইকেল আরোহীসহ একদল সশস্ত্র লোক রাজধানীর মোহাম্মদপুরে মার্শা বার্নিকাটের গাড়িতে হামলা চালিয়েছে বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র দূতাবাস। আজ রবিবার যুক্তরাষ্ট্র দূতাবাস এক বিবৃতিতে জানায়, শনিবার ঢাকার মোহাম্মদপুর এলাকায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে বহনকারী একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায়। রাষ্ট্রদূত ও তার নিরাপত্তায় নিয়োজিত দল অক্ষত অবস্থায় ঘটনাস্থল ত্যাগ করেন। হামলায় রাষ্ট্রদূত, তার গাড়িচালক ... Read More »

শাহবাগ, রামপুরা, বাড্ডায় ছাত্রদের অবস্থান, যান চলাচল বন্ধ

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:১২,২০,PM, রাজধানীর শাহবাগ মোড় ও রামপুরায় নিরাপদ সড়কের দাবিতে এবং গতকাল জিগাতলায় ছাত্রদের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছেন। আজ রোববার সকাল ১১টা থেকে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি শুরু করে। শাহবাগ মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল, ঢাকা সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহম্মদ কলেজসহ বেশ কয়েকটি কলেজ ... Read More »

অষ্টম দিনে বাসশূন্য রাজধানী সহ সারাদেশের সড়ক

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:১১,২০,AM, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন ও পরিবহন শ্রমিকদের অঘোষিত ধর্মঘট অষ্টম দিনে গড়িয়েছে।রাজধানীর কোনো রুটেই গণপরিবহন চলছে না। ফলে দুদিনের ছুটি শেষে আজ সপ্তাহের প্রথম কর্মদিবসেই চরম ভোগান্তির শিকার হয়েছেন হাজার হাজার মানুষ। সকালে অফিসে যাওয়ার জন্য বেরিয়েও গণপরিবহন না থাকায় রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান এবং ব্যাংক-বীমায় কর্মরত হাজার হাজার মানুষকে। গণপরিবহন ... Read More »

আরও ৩ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:১০,২০,AM, পবিত্র হজ পালন করতে এসে শনিবার সৌদি আরবের মক্কা ও মদিনায় আরও তিন বাংলাদেশি হজযাত্রী মারা গেছেন। মক্কায় বাংলাদেশ হজ কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। মৃত তিন হজযাত্রী হলেন- মো. আজিজুর রহমান সাধু (৫৭, যার পাসপোর্ট নম্বর বিটি ০০৮৩০২১), মো. হামিদুর রহমান (৬১, পাসপোর্ট নম্বর বিআর ০৮২৫২৭৫) ও আব্বাস আলী (৮৬, পাসপোর্ট নম্বর ... Read More »

জয়ের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী ছিলাম: সাকিব

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ০৫ আগষ্ট, ২০১৮। সময়:১০,২০,AM, যুক্তরাষ্ট্রে শুভসূচনা হল বাংলাদেশের। প্রথমবারের মতো টাইগাররা খেলতে নেমেছিল মার্কিন মুলুকের ফ্লোরিডার লডারহিলে। প্রথম দর্শনেই বাজিমাত। ওয়েস্ট ইন্ডিজকে ১২ রানে হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা টেনেছেন তারা। সফরকারী দলের অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, নিজেদের ওপর আস্থা রাখার কারণে এ জয় এসেছে। ম্যাচের পরতে পরতে ছড়িয়ে থাকল রোমাঞ্চ। একবার বাংলাদেশের দিকে ... Read More »

Scroll To Top
Bangladesh Affairs