সর্বশেষ সংবাদ :

Monthly Archives: July 2018

দুই কেন্দ্রের জন্য আটকে আছে আরিফের বিজয়

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩১ জুলাই ২০১৮। সময়: ০৮,২০,AM, সিলেট সিটিতে ঘটনাবহুল ভোট পার করে ফলাফল ঘোষণা। সেখানে স্থগিত হওয়া ২ কেন্দ্রের ফলাফলের জন্য আটকে আছে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর বিজয়। রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন আরিফুল এগিয়ে, তবে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবেন নির্বাচন কমিশন। রাত সাড়ে ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে ঘোষিত বেসরকারি ফলাফলে দেখা যায়, ১৩৪ ভোটকেন্দ্রের মধ্যে ... Read More »

রাজশাহী ও বরিশালে নৌকা বিজয়ী, সিলেটে ধানের শীষ এগিয়ে

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩১ জুলাই ২০১৮। সময়: ০৮,২০,AM, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন যথাক্রমে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এবং সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এদিকে সিলেটে বেসরকারি ফলাফল অনুযায়ী বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক এগিয়ে রয়েছেন। রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বেসরকারিভাবে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। সোমবার (৩০ ... Read More »

আসামে ভারতীয় নাগরিকদের চূড়ান্ত খসড়ায় ৪০ লাখ বাসিন্দাকে অবৈধ ঘোষণা

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৮,২০,PM, আসামে ভারতীয় নাগরিকদের চূড়ান্ত খসড়া তালিকায় ৪০ লাখ লোককে অবৈধ হিসেবে ঘোষণা দেওয়া হয়েছে। ১৯৫১ সালের পর এই প্রথমবার আসামে নাগরিকদের জাতীয় নিবন্ধন(এনআরসি) তালিকা পুনরায় করা হয়েছে। বাংলাদেশ থেকে আসামে প্রবেশকারী অবৈধ অভিবাসীদের চিহ্নিত করতেই এই তালিকা করা হয়েছে। খবর এনডিটিভি’র। কর্মকর্তাদের উদ্ধৃত করে খবরে বলা হয়, এটা কেবল একটি খসড়া। কাওকে এর ... Read More »

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে শোকজ করায় কলেজের অধ্যক্ষ লাঞ্ছিত

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৮,২০,PM, ব্রাহ্মণবাড়িয়া জেলা বাঞ্ছারামপুর উপজেলা ফরদাবাদ ড.রওশন আলম কলেজের ৬ প্রভাষককে শোকজ করার জেরে শোকজ প্রাপ্ত শিক্ষক দ্বারা অধ্যক্ষ স্বপন কুমার গোস্বামী (৫৭) লাঞ্ছিত হয়েছে। আজ সোমবার সকাল ১১টার দিকে অধ্যক্ষের কক্ষে এ ঘটনা ঘটে। শোকজ প্রাপ্ত শিক্ষকরা হলো -প্রভাষক সফিকুল ইসলাম,ফেরদৌস মিয়া, মোহসিন মোল্লা, জয়নাল আবেদীন,মাসুদুর রহমান,ও সেলিনা বেগম । কলেজ অধ্যক্ষ স্বপন ... Read More »

তিন সিটির নির্বাচনে সিইসির সন্তোষ প্রকাশ

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৮,২০,PM, বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া তিন সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিন সিটি নির্বাচন নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। রাজশাহী, বরিশাল ও সিলেটের ভোট শেষে সোমবার সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হ্যাঁ, আই ... Read More »

রাজশাহীতে বেসরকারিভাবে বিজয়ী লিটন

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৮,৩৫,PM, রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এইচএম খায়রুজ্জামান লিটন। রাজশাহীতে ১৩৮ কেন্দ্রের মধ্যে সব কেন্দ্রের ফলাফলে সবশেষ পাওয়া খবর অনুযায়ী নৌকা প্রতীকে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন পেয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৩৮৪ ভোট। এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ধানের শীষ প্রতীকে বিএনপির মেয়রপ্রার্থী মোহাম্মদ ... Read More »

তিন সিটিতেই এগিয়ে নৌকা

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৮,২০,PM, রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থীরা।রাজশাহীতে ১৩৮ কেন্দ্রের মধ্যে ১১২ কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। রাজশাহীতে সবশেষ পাওয়া খবর অনুযায়ী নৌকা প্রতীকে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন পেয়েছেন ১ লাখ ৩৪ হাজার ৪০৬ ভোট। ধানের শীষ প্রতীকে বিএনপির মেয়রপ্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ... Read More »

ভোট শান্তিপূর্ণ হচ্ছে : খায়রুজ্জামান লিটন

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৯,২০,AM, আওয়ামী লীগের প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ভোট শান্তিপূর্ণ হচ্ছে। কোথাও কোনো অনিয়ম হচ্ছে না। ভোটের আগে থেকেই বিএনপি বিভিন্ন রকম ষড়যন্ত্র শুরু করেছে। তাদের কোন ষড়যন্ত্র সফল হয়নি। সোমবার সকালে ভোটগ্রহণ শুরুর পরই রাজশাহীর স্যাটেলাইট হাইস্কুল কেন্দ্রে নিজের ভোট দিয়ে এ কথা বলেন খায়রুজ্জামান লিটন। খায়রুজ্জামান লিটন বলেন, এখন পর্যন্ত ... Read More »

ভোটের স্বচ্ছতা নিয়ে আশঙ্কা আরিফুল হকের

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৯,২০,PM, সিলেট সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ভোটের প্রথম ঘণ্টা না পেরোতেই স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি মনোনীত প্রার্থী আরিফুল হক চৌধুরী। সোমবার সকাল সাড়ে আটটার দিকে নগরের রায়নগর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আরিফুল হক চৌধুরী। পরে তিনি সাংবাদিকদের বলেন, গত রাতে একটি কেন্দ্রের আলো নিভিয়ে ফেলা হয়, জনগণ সেখানে ... Read More »

তিন সিটিতে ভোটগ্রহণ শুরু

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ, ৩০ জুলাই ২০১৮। সময়: ০৯,২০,AM, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। জাতীয় নির্বাচনের পাঁচমাস পূর্বে অনুষ্ঠিত তিন সিটির ভোট বর্তমান কমিশনের অধীন বড় পরিসরে শেষ নির্বাচন। এই নির্বাচন নিয়ে টানটান উত্তেজনা বিরাজ করছে। আওয়ামী লীগ, বিএনপিসহ রাজনৈতিক অঙ্গনে মেয়র পদের জয়-পরাজয় নিয়ে হিসাব-নিকাশ কষছেন। ... Read More »

Scroll To Top
Bangladesh Affairs