সর্বশেষ সংবাদ :

খালেদা জিয়া আসছেন কুমিল্লায়, চাঙ্গা হচ্ছেন নেতা কর্মীরা

Share Button

image_137456.1411806456

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ০৮ অক্টোবর ২০১৪।

সরকার বিরোধী আন্দোলনের প্রস্তুতির অংশ হিসেবে কুমিল্লা সফরে আসছেন বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। ১৩ অক্টোবর ঢাকার আদালতে মামলায় হাজিরা দেয়ার পর যে কোন দিন তিনি কুমিল্লায় আসতে পারেন। কুমিল্লা জেলা বিএনপির পক্ষ থেকে বেগম জিয়াকে কুমিল্লায় সফর করে জনসভা করার অনুরোধ জানানো হয়েছে। দিনক্ষণ ঠিক হলে জোর কদমে প্রস্তুতি সম্পন্ন করার মানসিক প্রস্তুতি নিয়ে রেখেছে জেলা বিএনপির নেতৃবৃন্দ। অপরদিকে বিএনপি চেয়ারপার্সনের কুমিল্লা সফরের সম্ভাবনার খবরে চাঙ্গা হয়ে ওঠেছেন বিএনপি ও ২০ দলীয় জোটের কর্মী সমর্থকরা।

জানা গেছে, ২০ দলীয় জোট নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া চলতি অক্টোবর মাসের কোন এক সময়ে কুমিল্লা সফরের সম্ভাবনা রয়েছে। জেলা বিএনপির নেতৃবৃন্দ তাকে কুমিল্লা সফরের আহবান জানিয়েছেন। আগামী ১৩ অক্টোবর ঢাকার আদালতে বিভিন্ন মামলায় হাজিরা দেয়ার পর অক্টোবর যে কোন দিন কুমিল্লা সফর করবেন বলে বিএনপির প্রেস উইংয়ের সূত্রে জানা গেছে।

এ প্রসঙ্গে কুমিল্লা জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন জানান, দেশনেত্রীকে কুমিল্লা সফরের প্রস্তাব করেছি। দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি। স্থানও নির্ধারণ হয়নি। তিনি জানান, সরকার বিরোধী আন্দোলনের প্রস্তুতি হিসেবে সারা বাংলাদেশ সফরের অংশ হিসেবে তিনি কুমিল্লা সফরে আসবেন।

হাজী ইয়াছিন জানান, কুমিল্লার লাকসামের বিএনপির সাবেক সংসদ সদস্য সাইফুল ইসলাম হিরুসহ দুই শীর্ষ নেতা গুম হয়েছেন। তাদের বিষয়গুলো সামনে রেখে বক্তব্য আসতে পারে।

অপরদিকে কুমিল্লা বিএনপির অপর গ্র“পের শীর্ষ নেতা ও সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু জানান, আন্দোলন চাঙ্গা করতে আমাদেরকে প্রথমে দল গুছাতে হবে। কুমিল্লা টাউন হল মাঠ ৬/৭ হাজার লোক হলেই ভরাট হয়ে যায় এটা সফলতা না। সফলতা আসবে দলের সাংগঠনিক ভিত্তি শক্ত করলে।

এদিকে বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কুমিল্লায় আগমনের সম্ভাবনার খবরে চাঙ্গা হয়ে উঠেছেন। দিনক্ষণ ঠিক হলে তারা মাঠে নেমে পড়বেন কর্মসূচি সফল করতে। এমনটাই তারা জানিয়েছেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs