সর্বশেষ সংবাদ :

যাত্রাবাড়ীর পেট্রোল বোমা বিচ্ছিন্ন ঘটনা

Share Button

mohamammad-nasim_111602_0

রিপোর্ট:দৈনিক মুক্তকন্ঠ
প্রকাশ: ২৪ জানুয়ারী, ২০১৫।

যাত্রাবাড়ীতে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলার বিষয়ে মোহাম্মদ নাসিম বলেছেন, ‘এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। পৃথিবীর সব দেশেই এ রকম ঘটনা ঘটে থাকে। তবে এ ধরনের চোরাগুপ্তা হামলা বন্ধে আমরা কঠোর পদক্ষেপ নিয়েছি। সন্ত্রাসীদের পরাজিত করবোই।’ শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে অগ্নিদগ্ধ মানুষকে দেখতে গিয়ে মন্ত্রী এ কথা বলেন। হাসপাতাল পরিদর্শনে গিয়ে মন্ত্রী সেখানে আধ ঘণ্টার মতো অবস্থান করেন। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মন্ত্রী। আগুনে দগ্ধ রোগীদের চিকিৎসার ব্যাপারে প্রধানমন্ত্রী সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন বলে জানান মন্ত্রী। তিনি বলেন, ‘অগ্নিদগ্ধ মানুষের চিকিৎসার জন্য আলাদা একটি টিম গঠন করা হয়েছে। তাদের জন্য একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে।’

মন্ত্রীর নির্দেশে একটি মনিটরিং সেলও গঠন করা হয়েছে বলে তিনি। এসময় রোগীদের যাতে ইনফেকশন না সেজন্য মন্ত্রী-এমপিদের হাসপাতাল পরিদর্শনে না আসার পরামর্শ  দেন তিনি। শুধুমাত্র দুপুর ১২টার সময় অল্প সময়ের জন্য আত্মীয় স্বজনরা রোগীর সঙ্গে দেখা করতে পারবেন। নাসিম বলেন, ‘আবারও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার  প্রতিহিংসার শিকার হচ্ছে সাধারণ মানুষ। এ অবস্থা চলতে দেয়া যাবে না। খুব শিগগিরই সন্ত্রাসীরা পরাজিত হবে। পরাজিত তাদেরকে হতেই হবে।’ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যাণ্ড প্লাস্টিক সার্জারি বিভাগের সাবেক প্রকল্প পরিচালক ও বর্তমান সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, বিএনপির ডাকা  অবরোধ ও হরতালে এ পর্যন্ত ৭৮ জন অগ্নিদগ্ধ হয়েছেন। এর মধ্যে পাঁচ জন মারা গেছেন। ১৪ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। গতকালের যাত্রাবাড়ীর ঘটনাসহ এখন পর্যন্ত ৫২ ভর্তি আছেন। এর মধ্যে ৯ জনের অবস্থা আশঙ্কাজনক।

উল্লেখ্য, গতকাল শুক্রবার রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীতে যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এতে ২৭ জন দগ্ধ হয়েছেন।
প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs