সর্বশেষ সংবাদ :

যাত্রাবাড়ীতে বাসে আগুন, দগ্ধ অন্তত ১১

Share Button

00jadlmu

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ২৩ জানুয়ারী, ২০১৫।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার রাতে রাজধানীর যাত্রবাড়ীর কাঠেরপুল এলাকায় পেট্রোলবোমা হামলার শিকার হয়েছেন অন্তত ১১ জন। রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। যাত্রবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শঙ্কর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রাত সাড়ে ৯টার দিকে একটি বাসে পেট্রোলবোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। রাত সাড়ে ৯টার দিকে ঢাকা-গাউসিয়া রুটের গ্লোরি পরিবহনের (ঢাকা মেট্রো-ব ১৪- ৪৮৮৬) বাসটিতে এ হামলা চালানো হয়। দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে। যে ১১ জনের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- সালমান, নাজমুল, ফরিদ খান, সালাউদ্দিন পলাশ, ওসমান, মোশাররফ হোসেন, রাশেদ, শাহিদা বেগম, বাবুল, মোমেন, ইয়াসির আরাফাত।

আমাদের ঢাকা মেডিকেল কলেজ করেসপন্ডেন্ট জানিয়েছেন, দগ্ধের সংখ্যা আরো বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। এখনই নিশ্চিত করে সংখ্যা বলা যাচ্ছে না।ফায়ার সার্ভিসের তথ্য কর্মকর্তা আতাউর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এরআগে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজশাহীর তানোরেও একটি বাসে পেট্রোলবোমা হামলা চালানো হয়েছে। এতে দগ্ধ হয়েছেন ৯ জন। গত ৫ জানুয়ারি সমাবেশ করতে বের হতে চেয়ে পুলিশের বাধা পেয়ে অনির্দিষ্টকালের অবরোধের ডাক দেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ওইদিন থেকে প্রতিদিনই রাজধানীসহ দেশের কোনো না কোনো অঞ্চলে গাড়িতে পেট্রোলবোমা হামলা চালানো হচ্ছে। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী চলমান সহিংসতায় এখনো পর্যন্ত ৩০ জনের বেশি নিহত হয়েছেন।

এসব সহিংসতার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি পরস্পরকে দোষারোপ করছে। চোরাগোপ্তা হামলাগুলোর সঙ্গে জড়িতদের আটকেও বেশিরভাগ ক্ষেত্রে ব্যর্থ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs