সর্বশেষ সংবাদ :

অবরোধে উত্তরাঞ্চল অচল

Share Button

বগুড়া-হরতাল

দৈনিক মুক্তকন্ঠ রিপোর্ট:
প্রকাশ: ০৬ জানুয়ারী, ২০১৫

২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধে বগুড়াসহ গোটা উত্তরাঞ্চল অচল হয়ে পড়েছে।

উত্তরাঞ্চলের প্রবেশমুখ বগুড়ার উপর দিয়ে মঙ্গলবার ভোর থেকে কোনো যানবাচন চলাচল করছে না। ফলে রাজধানীর সঙ্গে এ অঞ্চলের সড়ক যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন রয়েছে।

অবরোধের সমর্থনে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা ভোর থেকেই শহরের মাটিডালি বিমান মোড়ে বগুড়া-রংপুর মহাসকে অবস্থান নিয়েছে।

সকাল সাড়ে ৮টার দিকে সেখানে বিএনপি, জামায়াত ও ছাত্রশিবির বিক্ষোভ করে। পরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম এবং জামায়াতের নায়েবে আমির মাওলানা আলমগীর হুসাইনসহ নেতারা বক্তব্য দেন। সমাবেশ থেকে ঘোষণা করা হয় বেগম জিয়ার আহ্বানে অনির্দিষ্টকাল অবরোধ চলবে। সমাবেশ শেষে নেতাকর্মীরা শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়েছে।

অবরোধের কারণে বগুড়া-ঢাকা, বগুড়া-নাটোর, বগুড়া-নওগাঁ, বগুড়া-রংপুর এবং বগুড়া-জয়পুরহাট মহাসড়কসহ এ অঞ্চলের কোনো সড়ক বা মহাসড়কে যাত্রীবাহী বাস, ট্রাক, কিম্বা অটোরিকশা চলছে না। শুধুমাত্র শহরের ভেতর ও শহরতলীতে কিছু রিকশা চলাচল করছে।

এদিকে, সড়ক যোগাযোগ বন্ধ থাকলেও এখনো ট্রেন চলাচল স্বাভাবিক বলে দাবি করেছেন বগুড়ার স্টেশন মাস্টার বেনজুরুল ইসলাম। তিনি জানান, সকাল থেকে নিয়ম অনুযায়ী সব ট্রেন বগুড়া ছেড়ে গেছে।

বগুড়া পুলিশের মিডিয়া সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার গাজিউর রহমান জানান, অবরোধে এখন পর্যন্ত জেলা কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা মোকাবেলায় নিরাপত্তা বাহিনী প্রস্তুত রয়েছে।

 

প্রতি মুহুর্তের খবর পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs