সর্বশেষ সংবাদ :

উপদেষ্টা জয়ের বেতন এক কোটি ষাট লাখ টাকা নিয়ে মাহবুবের প্রশ্ন

Share Button

500x350_0e3c9edf75eb66c6279aecad92a2e2d6_mah20141003164914

রিপোর্টারঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,ঢাকা
০৩ অক্টোবর ২০১৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইটিবিষয়ক উপদেষ্টা হিসেবে সজীব ওয়াজেদের জয়ের মাসিক বেতন নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান।তিনি বলেন, ‘জয় এমন কী উপদেশ দেন, যেজন্য প্রতি মাসে সরকার থেকে তাকে এক কোটি ৬০ লাখ টাকা বেতন দিতে হয়?’শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী নাগরিক দল আয়োজিত ‘বিচার বিভাগ, গণতন্ত্র ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
নিউ ইয়র্কে হজ ও তাবলীগ জামাত নিয়ে অবমাননাকর বক্তব্য দেওয়ার পাশাপাশি লতিফ সিদ্দিকী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূত্র সজীব ওয়াজেদ জয় আইটি বিষয়ক উপদেষ্টা হিসাবে মাসে দুই লাখ ডলার বা এক কোটি ষাট লাখ টাকা বেতন হিসাবে বাংলাদেশ সরকার থেকে পেয়ে থাকেন। এটা জয়ের মাসিক বেতন।
লতিফ সিদ্দিকী নিজেই এই বেতন অনুমোদন এবং স্বাক্ষর করেছেন।মাহবুবুর রহমান লতিফ সিদ্দিকীর ওই বক্তব্যের জের ধরে বলেন, বিশ্বের কোনো রাষ্ট্রে উপদেষ্টাদের পেছনে এত বিপুল পরিমাণ অর্থ ব্যয় করার কোনো নজির নেই। তাছাড়া জয় দেশের বাইরে থেকে কীভাবে উপদেষ্টার দায়িত্ব পালন করেন সে প্রশ্নও তোলেন তিনি।
ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তব্য দেওয়ার জন্য লতিফ সিদ্দিকীকে আইনের আওতায় এনে বিচারের দাবি জানান বিএনপির এ জেষ্ঠ্য নেতা। তিনি বলেন, আমাদের ধর্মীয় মূল্যবোধের ওপর আঘাত করেছে সরকারের নাস্তিক মন্ত্রী লতিফ সিদ্দিকী। দেশে যে আইন আছে সেই আইন অনুযায়ী তাকে অবিলম্বে গ্রেফতার করে তার বিচার করতে হবে।
বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, দেশে গণতন্ত্র নেই। এ অবস্থা থেকে উত্তরণে দল মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে শরিক হতে হবে।
আয়োজক সংগঠনের সভাপতি শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুক পীরসাহেবের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু। এ ছাড়া ব্যারিস্টার হায়দার আলী, ব্যারিস্টার পারভেজ, ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs