সর্বশেষ সংবাদ :

৫ই জানুয়ারী রাজপথে নামবে বিএনপি । সম্পাদকীয়

Share Button

 416318_279410888805323_9072892_o

৫ই জানুয়ারী রাজপথে নামবে বিএনপি

সম্পাদকীয় :——————মুকুল খাঁন
সিডনি, অষ্টেলিয়া , ২১  ডিসেম্বর, ২০১৪।
আগামি ৫ই জানুয়ারী অবৈধ সরকারের ১ বছর পূর্তি। আওয়ামী ফুর্তির এই উৎসবে বিএনপির পানি ঢেলে দেয়ার পরিকল্পনা অবৈধ আওয়ামী সরকারের মাথা কিছুটা হলেও ধরিয়ে দিয়েছে। যারা জনগনের সাংবিধানিক অধিকারকে পাশ কাটিয়ে সংবিধানের অজুহাত দিয়ে ৫ই জানুয়ারির নির্বাচন করে, তাদের এই আনন্দে সাধারণ জনগনের কোন অংশ গ্রহন থাকবে না এটাই স্বাভাবিক। অনেকেই প্রশ্ন করেছেন, কে আগে? জনগন না সংবিধান? সংবিধান জনগনের জন্য নাকি জনগন সংবিধানের জন্য?
আসলে সংবিধানের দোহাই দেয়া এই দেশের জননেতাদের একটি প্রধান রোগ। যে যার প্রয়োজনে সংবিধান পরিবর্তন করে যার যার কাজ হাসিল করে নিচ্ছে। যখন যারা ক্ষমতায় এসেছেন তারাই সংবিধানের দোহাই দিয়ে তাদের অবৈধ কাজের বৈধতা দেবার পায়তারা করেছেন। পার তারা পেয়েও গিয়েছেন, যা কিনা আমরা দেখছি গত ৪৪টি বছর।
তবুও জনগন বলে কথা। জনগনের এই (গনতন্ত্রহীনতার) মিছিলে আওয়ামী লীগের অংশগ্রহণ আর কখনও হবে কিনা তা আমরা না জানলেও এটা হলফ করে বলতে পারব, এই দেশের মানুষ গনতন্ত্রের জন্য আর কোনদিন আওয়ামী লীগের সাথে আপোষ করবে না। কারন মানুষ দুই দুইবার আওয়ামী লীগকে মানুষের গণতান্ত্রিক অধিকার হরন করতে দেখেছে। আগামীতে গণতান্ত্রিক যেকোন আন্দোলনে বাংলাদেশের মানুষ আওয়ামী লীগকে আর কখনও বিশ্বাস করবে না এটা যেমন আমরা জানি তেমনি এটাও পরিক্ষিত সত্য যে আওয়ামী লীগ ভবিষ্যৎ গণতান্ত্রিক আন্দোলন দমাতে হিটলারিয় কায়দায় জনগনের উপর দমন নীতি চালাবে। কারন এ ছাড়া ফ্যাসিবাদী আওয়ামী শক্তির হাতে আর কোন গুটি অবশিষ্ট নেই বলেই আমার বিশ্বাস।

পরিশেষে বলবো, মাননীয় প্রধানমন্ত্রী, জনগনের অধিকার ফিরিয়ে দিন, ভোটের অধিকার ফিরিয়ে দিন। বাংলার মানুষ ক্ষমাশীল। এমন হতেও পারে তারা আপনার একটি সিদ্ধান্তের জন্য আপনাকে ক্ষমা করে দিবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs