সর্বশেষ সংবাদ :

‘আ’ লীগের লেখা ইতিহাস সংশোধন করতে হবে’

Share Button

005_106229_0

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১৯ ডিসেম্বর, ২০১৪।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান

বর্তমান সরকারের লেখা ইতিহাস সংশোধন করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান- ফোকাস বাংলা
সরকার ‘ইতিহাস বিকৃতি’ ঘটাচ্ছে বলে অভিযোগ এনে তিনি এ কথা বলেন।
লন্ডনে অবস্থানকারী বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতভাবে উপস্থাপন করছে বলে ক্ষমতাসীনদের সমালোচনার মধ্যে মঈন খান এ পাল্টা অভিযোগ করলেন।
শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাধীনতা ফোরামের ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনায় তিনি এ কথা বলেন।
ড. মঈন খান বলেন, ‘লন্ডনের দ্য ইকোনমিস্ট পত্রিকার একটি প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশ সরকার ইতিহাস রচনার কাজ করছে। ইতিহাস রচনার কাজ সরকারের নয়। তাদের কাজ হবে দেশের মানুষের কল্যাণ ও উন্নয়ন।’
তিনি বলেন, ‘ইকোনমিস্টের প্রতিবেদনে এটা স্পষ্ট, বাংলাদেশের ইতিহাস বিকৃত করা হচ্ছে। তা অবশ্যই আমাদের সংশোধন করতে হবে।’
বিএনপিকে একটি ‘উদার রাজনৈতিক দল’ অভিহিত করে তিনি বলেন, ‘বিএনপি একটি নিরপেক্ষ, উদার ও সব ধর্মের দল। তবে আওয়ামী লীগের মতো ধর্মনিরপেক্ষতার দল নয়। তারা ধর্মনিরপেক্ষতার নামে ধর্মহীন দল।’মঈন খান বলেন, ‘শুধু দেশের নয়, বিদেশের নির্বাচনেও আইপিইউ এবং সিপিএ নির্বাচনে টাকা দিয়ে পদ কিনেছে আওয়ামী লীগ।’
স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির যুববিষয়ক সম্পাদক ও যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নাগরিক ফোরামের সভাপতি মিয়া  মোহাম্মদ আনোয়ার প্রমুখ বক্তব্য দেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs