সর্বশেষ সংবাদ :

একাত্তরের মতো জাতিকে গর্জে উঠতে হবে:-এম কে আনোয়ার।

Share Button

anwar1

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ১০ ডিসেম্বর, ২০১৪।

একাত্তরের মতো আর একবার গর্জে উঠতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার।

বুধবার সন্ধ্যায় রাজধানী ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে শ্রমিক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

‘মহান বিজয় দিবস ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে’ শীর্ষক এই আলোচনা সভায় আনোয়ার বলেন, ‘একাত্তরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ডাকে জাতি গর্জে উঠেছিল। আর এবার বেগম খালেদা জিয়ার ডাকে এই অবৈধ সরকারের বিরুদ্ধে জাতি গর্জে উঠবে। কারণ জাতি এই স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকারের হাত থেকে মুক্তি চায়।’

দেশবাসীকে উদ্দেশ্য করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘সংগ্রাম করতে হবে। আর সংগ্রামের মধ্যে দিয়েই আমাদের অধিকার আদায় করতে হবে। অন্যথায় এই অবৈধ সরকারের হাতে গুম ও খুন হতে হবে।’

তিনি অভিযোগ করেন, প্রশ্নপত্র ফাঁস করে আওয়ামী লীগ সরকার জাতিকে মেধাশূন্য করার চক্রান্তে লিপ্ত রয়েছে। আর সরকারের অপকর্মের বিরুদ্ধে যারাই সোচ্চার হচ্ছে ক্ষমতাসীনরা তাদের উপর ব্যক্তিগতভাবে আক্রমণ করছে।

আয়োজক সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, শ্রম বিষয়ক সম্পাদক জাফরুল্লাহ প্রমুখ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs