সর্বশেষ সংবাদ :

ভারতে ২০০ মুসলমান হিন্দু ধর্মে ধর্মান্তর

Share Button

image_109561_0

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ০৯ ডিসেম্বর, ২০১৪।

ভারতে দুই শতাধিক মুসলমানকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করা হয়েছে। সোমবার আগ্রায় ‘ধর্ম জাগরণ সমবায় বিভাগ’ এ ধর্মান্তরকরণ অনুষ্ঠানের আয়োজন করে। এটি হিন্দু জাতীয়তাবাদী সংগঠন ‘রাষ্ট্রীয় সোয়ামসেবক সংঘ’(আরএসএস) এর শাখা সংগঠন। ‘পুরখন কি ঘর বাপসি’ শিরোনামের এ অনুষ্ঠানে ৫৭ টি মুসলিম পরিবারের ২০০ জনের বেশি সদস্যকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করা হয়।

আরএসএস এর বিভাগীয় প্রধান রাজেশ্বর সিং বলেন, “মধুয়ানগর এলাকায় আয়োজিত অনুষ্ঠানে দুই শতাধিক মুসলিম হিন্দুধর্মে ধর্মান্তরিত হয়েছে।”

অনুষ্ঠানের আয়োজকরা জানান, “ধর্মান্তরিত নতুন হিন্দুদের খুব শিগগির নতুন নাম রাখা হবে।”
ক্রিস্টমাসের আগে আরো মুসলমানকে ধর্মান্তরিত করা হবে জানিয়ে রাজেশ্বর সিংহ বলেন, “এই ক্রিস্টমাসের মধ্যে আলীগরে আরো ৫০০০ মুসলমান ও খ্রিস্টানকে হিন্দু ধর্মে ধর্মান্তরিত করা হবে।”
তিনি জানান, “আলীগরের মহেশ্বরী কলেজে এ বিশাল ধর্মান্তরকরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে।” কেউ এটা বন্ধ করতে পারবে না বলেও চ্যালেঞ্জ ছুঁড়ে দেন সিংহ।
অনুষ্ঠানে পুরোহিতরা মন্ত্র পড়েন, আর ধর্মান্তরিত মুসলমানরা মূর্তির পা ধুয়ে দিয়ে হিন্দু ধর্মে ধর্মান্তরিত হয়। এরপর তাদের কপালে সিন্দুর পড়িয়ে দেয়া হয় এবং প্রসাদ খেতে দেয়া হয়।
আনুষ্ঠানিকতা শেষে আরএসএস এবং বজ্রং দলের কর্মীর নতুন হিন্দুদের একটা মন্ত্র শিখিয়ে দেন এবং সারাদিন তা জপার নির্দেশনা দেয়। এরপর নতুনদের ভোটার হওয়ার এবং অন্যান্য সুবিধার জন্য একটি তালিকা করে সংগঠনগুলো।–টাইমস অব ইন্ডিয়া।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs