সর্বশেষ সংবাদ :

ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় প্রস্তুত আশ্রয়কেন্দ্র ও মেডিকেল টিম

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
২৩ মে, ২০২১। সময : ১০:০০.PM

খুলনায় সম্ভাব্য ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় ১ হাজার ৪৮টি আশ্রয়কেন্দ্র ও ১১৬টি মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে। ঝড়ের ক্ষয়ক্ষতি সর্বনিম্ন পর্যায়ে রাখতে ও জানমালের ক্ষতি প্রতিরোধে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

খুলনা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দার জানান, ইতোমধ্যে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবিলায় বিস্তারিত আলোচনা হয়েছে।

তিনি বলেন, এবার মানুষের জানমাল রক্ষায় খুলনা জেলার নয় উপজেলায় ১ হাজার ৪৮টি আশ্রয়কেন্দ্র ও ১১৬টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। আশ্রয়কেন্দ্রের মধ্যে ৩২৪টি স্থায়ী এবং স্কুল, কলেজ ও মাদ্রাসাসহ ৭২৪টি অস্থায়ী আশ্রয়কেন্দ্র রয়েছে। এছাড়া খুলনার দাকোপ ও কয়রা উপজেলাসহ উপক‚লীয় অঞ্চলে উপজেলা নির্বাহী অফিসারদের (ইউএনও) আগেভাগে মাইকিংয়ের জন্য বলা হয়েছে। এছাড়াও পর্যাপ্ত পরিমাণে শুষ্ক খাবার, অর্থ, চাল-ডাল প্রস্তুত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

এদিকে, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি সূত্র জানায়, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সকল সদস্য, এনজিও, সিপিপি, ফায়ার সার্ভিসসহ সকলকে যার যার মতো প্রস্তুত থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs