সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনা পৌর নির্বাচন ১৪ ফেব্রুয়ারী রবিবার

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
১৩ ফেব্রুয়ারি, ২০২১। সময : ১০.১০. AM

কুমিল্লার হোমনা পৌরসভা নির্বাচনে ৪র্থ ধাপে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ১৪ ফেব্রুয়ারি রবিবার । এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনের প্রচার-প্রচারণা শেষ হয়েছে আজ ১২ ফেব্রুয়ারি শুক্রবার মধ্যরাতে। পৌরসভা নির্বাচনে আচরণ বিধি-লঙ্ঘন ও সহিংস ঘটনার প্রেক্ষাপটে নির্বাচনে সংঘাত কমাতে নানা উদ্যোগও নিয়েছে নির্বাচন কমিশন।
গত রবিবার কুমিল্লার জেলাপ্রশাসক মো.আবুল ফজল মীর, পুলিশ সুপার ফারুক আহাম্মদ পিপিএম বার, রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, র্যাব,বিজিবি সহ প্রার্থী ও নির্বাচন সংশ্লিষ্টদের সঙ্গে মত বিনিময় করেছেন।
মতবিনিময় সভায় জেলাপ্রশাসক মো. আবুল ফজল মীর বলেন, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষে আমাদের পূর্ণাঙ্গ প্রস্তুতি আছে। কমিশনের ব্যবস্থাপনার দিক থেকে যা যা দরকার, সেগুলো আমরা ঠিকঠাক করেছি। আমি আশা করি,নির্বাচন অবাদ ও সুষ্ঠু হবে,কোন রক্তপাত হবে না।
এদিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানাগেছে,হোমনা পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশগ্রহন করছে। এতে ৯ টি ওয়ার্ডে ১১টি ভোটকেন্দ্রে ইভিএম’র মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। পৌর সভায় মোট ভোটারের সংখ্যা ২৫০৪০ জন। এরমধ্যে পুরুষ ১২ হাজার ৮৭৫ জন ও নারী ১২ হাজার ১৬৫ জন। তবে সংখ্যা কিছুটা হেরফের হতে পারে।
এ দিকে নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবে ও বিজিবি টিম রয়েছে। প্রতিকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। তবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্দিষ্ট হারের চেয়ে অতিরিক্ত র‌্যাব পুলিশ ও বিজিবি মোতায়েন করা হবে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs