সর্বশেষ সংবাদ :

রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না: তাপসকে সাঈদ

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
০৯ জানুয়ারি, ২০২১। সময : ০৭.১০. PM

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস দায়িত্বে থাকার যোগ্য নন বলে দাবি করেছেন সাবেক ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ শনিবার দুপুরে রাজধানীর কদম ফোয়ারার সামনে আয়োজিত এক মানববন্ধনে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের কোটি কোটি টাকা নিজ মালিকানাধীন মধুমতি ব্যাংকে স্থানান্তর করেছেন তাপস। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে বিনিয়োগের মাধ্যমে কোটি কোটি টাকা তিনি লাভ করেছেন এবং করছেন। এদিকে অর্থের অভাবে করপোরেশনের গরিব কর্মচারীরা মাসের পর মাস বেতন পাচ্ছেন না। বিভিন্ন উন্নয়ন প্রকল্প অর্থের অভাবে বন্ধ হয়ে গেছে।

তার দাবি, এ ধরনের কর্মকাণ্ডের ফলে সিটি করপোরেশন আইন ২০০৯, ২য় ভাগের ২য় অধ্যায়ের অনুচ্ছেদ ৯ (২) (জ) অনুযায়ী তিনি মেয়র পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। তিনি দায়িত্ব গ্রহণের পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলবো, রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত করুন। তারপর চুনোপুটির দিকে দৃষ্টি দিন।

সাঈদ খোকন বলেন, ‘তাপস মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করার পর থেকেই দুর্নীতির বিরুদ্ধে গলাবাজি করে চলেছেন। আমি তাকে বলব- রাঘববোয়ালের মুখে চুনোপুঁটির গল্প মানায় না। দুর্নীতিমুক্ত প্রশাসন গড়তে হলে সর্বপ্রথম নিজেকে দুর্নীতিমুক্ত করুন। তারপর চুনোপুঁটির দিকে দৃষ্টি দিন।’

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দোকান বরাদ্দ নিয়ে মুখোমুখি অবস্থান নিয়েছেন বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস ও সাবেক মেয়র সাঈদ খোকন। তাপসের নেতৃত্বাধীন বর্তমান করপোরেশন বলছে, সাঈদ খোকন অবৈধভাবে দোকান বরাদ্দ দিয়েছেন। অন্যদিকে, সাঈদ খোকন বলছেন, নিয়ম মেনেই সব করা হয়েছে। তাপস তাকে হয়রানি করার জন্য এসব করছেন।

গত ৮ ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ নকশাবহির্ভূত দোকান অপসারণে উচ্ছেদ অভিযান শুরু করে ডিএসসিসি। জানা যায়, ওই মার্কেটে ৯১১টি নকশা-বহির্ভূত দোকান রয়েছে। অভিযান শুরুর দিন কয়েক দফায় দোকান মালিক ও কর্মচারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

পরে ২৯ ডিসেম্বর রাজধানীর ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ দোকানের বৈধতা দেয়ার কথা বলে টাকা নেওয়ার অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের সাবেক মেয়র সাঈদ খোকনসহ সাতজনের বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকা মহানগর হাকিম আশেক ইমামের আদালতে মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন এই মামলা করেন। এ বিষয়ে সাঈদ খোকনের বিরুদ্ধে ওঠা দুর্নীতি তদন্ত করছে পিবিআই।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs