সর্বশেষ সংবাদ :

দেশে আবারো ভয়াবহ হচ্ছে করোনা, ২৪ ঘণ্টায় মৃত ৩৯

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
১৮ নভেম্বর ২০২০। সময : ১০.০৫.PM

মহামারি করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ২৫৪ জন। এছাড়া করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ২ হাজার ২১২ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন করোনা রোগী।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ দিন সুস্থ হয়েছেন ১ হাজার ৭৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৮৯৫ জন।

এর আগে সোমবার (১৬ নভেম্বর) দেশে আরও ২ হাজার ১৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২১ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪ হাজার ৫৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৭ হাজার ৩০৫ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৫২ হাজার ৬৫১ জনের। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ০৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন এবং মারা গেছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জনের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। এছাড়া মারা গেছেন ১ লাখ ৬৬ হাজার ৬৭ জন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৯১ হাজার ২৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৪৫ হাজার ৫৪৮ জন।

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৪৮ হাজার ৬০৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৪৮৯ জনের।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

৭ নভেম্বর (মঙ্গলবার)-এর আপডেট

 গত ২৪ ঘণ্টায়   মোট
 শনাক্ত  ২২১২  ৪৩৬৬৮৪
 মৃত্যু ৩৯  ৬২৫৪
 সুস্থ ১৭৪৯  ৩৫২৮৯৫
 পরীক্ষা  ১৫৯৯০ ২৫৭২৯৫২

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs