সর্বশেষ সংবাদ :

ঢাকা-৫ আসনে জয়ী মো. কাজী মনিরুল ইসলাম মনু

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
১৮ অক্টোবর   ২০২০। সময : ০৬.৫০.AM

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) মো. কাজী মনিরুল ইসলাম। শনিবার (১৭ অক্টোবর) রাতে ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে আওয়ামী লীগ প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু ভোট পেয়েছেন ৪৫ হাজার ৬৪২টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির সালাহ উদ্দিন আহমেদ (ধানের শীষ) ভোট পেয়েছেন ২ হাজার ৯২৬টি।

এর আগে, সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। এখানে প্রথম ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হয়।

ঢাকা-৫ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন -আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ উদ্দিন আহমেদ, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার)।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৪৮, ৪৯, ৫০, ৬০, ৬১, ৬২, ৬৪, ৬৫, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নম্বর ওয়ার্ড (ডেমরা ও মতিঝিল) নিয়ে ঢাকা-৫ আসন গঠিত হয়। নির্বাচন কমিশন (ইসি) সূত্র জানায়, ঢাকা-৫ আসনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ডে মোট ১৮৭টি কেন্দ্রের ৮৬৪টি কক্ষে ভোটগ্রহণ হয়েছে। যেখানে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন।

আইনশৃঙ্খলা বজায় রাখতে ঢাকা-৫ নির্বাচনে ১৫ অক্টোবর থেকে দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আগামী ১৯ অক্টোবর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৮ অক্টোবর পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, গত ৬ মে হাবিবুর রহমান মোল্লা রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs