সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনায় মসজিদের জন্য ৫ কোটি টাকার জমি দিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
১৩ অক্টোবর   ২০২০। সময : ০৮.৫০.PM.

কুমিল্লার হোমনায় ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে সরকারের বরাদ্দকৃত মডেল মসজিদ ও কমপ্লেক্স নির্মাণের জন্য ৫ কোটি টাকা মূল্যের জমি দান করেছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মো. জহিরুল হক জহর ও তার ওয়ারিশ। হোমনা পৌর বাজারের মধ্যে ২৫ শতাংশ জমি দান করেন তারা।

জানা গেছে, সারা দেশে ৫৬০ মডেল মসজিদ কাম কমপ্লেক্স নির্মাণ করছে সরকার। এতে ১৩ কোটি ৪১ লাখ ৮০ হাজার টাকা ব্যয়ে হোমনা উপজেলায় নির্মাণ করা হচ্ছে এ মসজিদ কমপ্লেক্স। মসজিদ নির্মাণের জন্য ৪৫ শতাংশ জমির প্রয়োজন। কিন্তু হোমনা সদরে উপযুক্ত জমি না পাওয়ায় নির্মাণ কাজ নিয়ে জটিলতা দেখা দেয়।

এ অবস্থায় ডিজাইন পরিবর্তন বা অন্য কোথাও স্থানান্তরের সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। এ সময় হোমনা বাজার মসজিদ সংলগ্ন জমি দান করেন হোমনা উপজেলার সাবেক চেয়ারম্যান মো. জহিরুল হক (জহর)।

জহিরুল হক জহর বলেন, বাজার মসজিদের জন্য আমরা আগে ২২ শতাংশ জমি দান করেছিলাম। আজ আমি ও আমার চার ভাই সাবেক মেয়র মো. হারুন মিয়া, হোমনা বাজার কমিটির সাবেক সভাপতি দাউদুল ইসলাম (দাদন), জামাল মিয়া ও কামাল উদ্দিন মিলে সাড়ে চার শতাংশ জমি মসজিদের নামে দান করেছি।

এ সময় ইউএনও রুমন দে, এসিল্যান্ড তানিয়া ভূঁইয়া, ওসি মো. আবুল কায়েস আকন্দ, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তাসহ বাজার মসজিদ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs