সর্বশেষ সংবাদ :

কুমিল্লায় ডিবি পরিচয়ে ফের এজেন্ট ব্যাংকিংয়ের ৫ লক্ষাধিক টাকা ছিনতাই

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
২৫ সেপ্টেম্বর  ২০২০। সময : ১০.২০. AM

কুমিল্লায় ডিবি পরিচয়ে ফের এজেন্ট ব্যাংকিংয়ের ৫ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকা থেকে ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিংয়ের বিজয়পুর শাখার ম্যানেজার এএইচএম শফিকুল ইসলামকে ডিবি পরিচয়ে টাকাসহ বাস থেকে নামিয়ে অপহরণের পর উক্ত টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় বুধবার রাত ১০টার দিকে সদর দক্ষিণ থানায় মামলা হয়েছে। এর ৩ দিন আগে মঙ্গলবার জেলার মুরাদনগরে আল আরাফাহ ইসলামী ব্যাংকের দারোরা শাখা এজেন্ট ব্যাংকিং শাখার ম্যানেজারের মাথায় পিস্তল ঠেকিয়ে ৭ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। বৃহস্পতিবার পর্যন্ত উক্ত টাকা উদ্ধার কিংবা কেউ গ্রেফতার হয়নি।

জানা গেছে, ইসলামী ব্যাংক সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার শাখা থেকে ওই ব্যাংকের বিজয়পুর এজেন্ট ব্যাংকিং শাখা ম্যানেজার এএইচএম শফিকুল ইসলাম বুধবার ৫ লাখ টাকা উত্তোলন করে ওই টাকা নিয়ে শাহ আলী সুপার বাসযোগে বিজয়পুর শাখার উদ্দেশ্যে রওয়ানা করেন। পথিমধ্যে পদুয়ার বাজার সংলগ্ন হাজারি পেট্রোল পাম্পের সন্নিকটে প্রভোক্স প্রাইভেটকারযোগে পেছন থেকে আসা ছিনতাইকারীরা সামনে ব্যারিকেট দিয়ে বাসটি থামায়। এসময় ছিনতাইকারীরা বাসে উঠে ডিবি পরিচয়ে শফিকুল ইসলামকে মামলা আছে বলে তার সঙ্গে থাকা টাকাসহ বাস থেকে নামিয়ে তাদের প্রাইভেটকারে উঠায়। পরে ছিনতাইকারীরা তাকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি এলাকায় রাস্তায় পাশে ফেলে দিয়ে উক্ত ৫ লাখ টাকা ও তার সাথে থাকা আরও ১০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। বৃহস্পতিবার দুপুরে সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, এ ঘটনায় বুধবার রাতে থানায় মামলা হয়েছে। ছিনতাইকারীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

এর আগে গত মঙ্গলবার মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে ৭ লাখ টাকা তুলে দারোরা এজেন্ট ব্যাংকিং শাখার ম্যানেজার ইব্রাহিম খলিল সিএনজিযোগে দারোরা এজেন্ট ব্যাংকিং শাখায় যাওয়ার পথে মুরাদনগরের রায়তলা-দারোরা সড়কের পদুয়া নামক স্থানে ছিনতাইকারীদের কবলে পড়েন। এসময় অস্ত্রধারী ছিনতাইকারীরা এজেন্ট ব্যাংক ম্যানেজার খলিলের মাথায় পিস্তল ঠেকিয়ে টাকাভর্তি ব্যাগ ছিনিয়ে নেয়। বৃহস্পতিবার পর্যন্ত ৩ দিনেও উক্ত টাকা উদ্ধার কিংবা ছিনতাইকারীদের কেউ গ্রেফতার হয়নি। তবে মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহামেদ জানান, ছিনতাইকারীদের ব্যবহৃত সিএনজিটি আটক করা হয়েছে। ছিনতাইকৃত টাকা উদ্ধার ও ছিনতাইকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

এসব বিষয়ে বৃহস্পতিবার বিকালে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ছিনতাই রোধে ব্যাংকসমূহে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। এছাড়া অধিক পরিমাণ টাকা বহনে পুলিশের সহযোগিতা নেয়ার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs