সর্বশেষ সংবাদ :

যে কারণে বাংলাদেশে ভা’ইরাল শ্রীলঙ্কার যুগল ছবি!

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
২২ সেপ্টেম্বর  ২০২০। সময : ০৬.২০. AM

বাংলাদেশে ভা’ইরাল শ্রীলঙ্কার যুগল ছবি-শ্রী’লঙ্কার কয়েকটি যুগল ছবি বাংলাদেশের সোশ্যাল প্ল্যাটফর্মে ভাইরা’ল হয়েছে। রোববার (২০ সেপ্টেম্বর) সকাল থেকেই ছবিগুলো সামাজিকমাধ্যমে ভেসে বেড়াচ্ছে, যা নিয়ে রী’তিমতো তো’লপাড় শুরু হয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, সিংহলিজ ভাষায়।

একজন প্রফেশনাল ফটোগ্রাফার যুগলের নাম লিখে ছবিগুলো পোস্ট করেন, এবং বলেন এ ধরনের ছবি তুলতে চাইলে তার সঙ্গে যোগাযোগ করা হয়। নেট জনতার ছবিগুলো কারণবশত পছন্দ হয়ে যায়, যার কারণে ক্র’মশ শেয়ার করতেই থাকে। যার ফলে শ্রীলঙ্কা থেকে দেশীয় সোশ্যাল প্ল্যাটফর্মের হোম পেইজ দখল করতে থাকে। ছবির যুগলের নাম যথাক্রমে নেথমি ও বুড্ডিকা।

ছবিগুলো ‘পোস্ট উইডিং ফটোগ্রাফি’। অর্থাৎ বিবাহ-পরবর্তী ফটোসেশনের ছবি এসব। ছবিগুলোর মন্তব্য পর্যবেক্ষণ করে দেখা গেল, সিংহলিজ ভাষায় অসংখ্য নেটিজেন এই জুটির জন্য বি’স্ময় প্র’কাশ করে মন্ত’ব্য করেছেন।

থারুসা নামের একজন মন্তব্য করেন, ‘কেন এমন ছবি ফেসবুকে দিয়ে আমাদের হৃ’দয়ে আ’ঘাত দাও।’ একজন বলেছেন, ‘স্কুলে যাওয়ার বয়সে এই ছেলে-মেয়ে বিয়ে করেছে।’ একজন মন্তব্য করেছেন, ‘আমি এই ভাইকে চিনি। সে শুধু টাটকা সবজি খায়, তাই ২৮ বছর বয়সেও তাকে বাচ্চাদের মতো দেখায়। আপনারা তাচ্ছিল্য করছেন বলেই আমি মন্তব্য করলাম।’

একজন ফ’টোগ্রাফারকে উদ্দেশ করে বলছেন, ভাই তুমি তাদের ফটোশুটের টাকা ফেরত দাও, কারণ তোমার এক হাজার লাইকের পেইজ তারা ভাই’রাল করে দিয়ে এখন ১৫ হাজারেরও বেশি করে দিয়েছে। ভারতীয় ও দেশীয় নেটিজেনদের মন্তব্য থেকে বোঝা যায়, ‘অনেকেই অপরিণত বিয়ে মনে করে ছবিগুলো শেয়ার করছেন। কিংবা এই জুটিকে অনেকেই বেমানান মনে করছেন।’

ছবিগুলোর নিচে অর্শি নামের এক বাংলাদেশি তরুণী মন্তব্য করেছেন, ‘যাক, এটা দেখে শান্তি লাগছে যে অন্য দেশের মানুষদেরও এগুলো দেখে জ্বলে।’ এক বাংলাদেশি তরুণ লিখেছেন, ‘ওকে বাই, আমি ডিপ্রেশনে গেলাম।’ লুইস নামের এক ভারতীয় তরুণ লিখেছেন, ‘এটা কি বাল্যবিবাহ?’ অর্থাৎ এই যুগল ছবিকে তারা বিভিন্ন অর্থে শেয়ার করছেন।

তবে অবশ্য খুবই কমসংখ্যক ইতিবাচক অর্থে শেয়ার হচ্ছে। কেননা মন্তব্যের ঘর নেতিবাচকতায় পরিপূর্ণ। ছবিগুলো যে শুধু বাংলাদেশের নেটিজেনরাই শেয়ার করছেন তা নয়, শ্রীলঙ্কা, ভারতের নেটিজেনরাও সমানতালে শেয়ার ও মন্তব্য করে চলেছেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs