সর্বশেষ সংবাদ :

কুমিল্লার মুরাদনগরে করোনার উপসর্গ নিয়ে এক জনের মৃত্যু

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
০৮ এপ্রিল  ২০২০। সময : ১১,০৫. PM

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর ইউনিয়নে করোনার উপসর্গ নিয়ে রায়হান সরকার রাফি (২০) নামের এক যুবকের মৃত্যুর খবর পাওয়া গেছে। বুধবার দুপুরে পাশ্ববর্তী নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁর মৃত্যু হয়। মৃত রায়হান সরকার রাফি উপজেলার শ্রীকাইল সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ও বাঙ্গরা বাজার থানাধীন বলিঘর গ্রামের মোখলেসুর রহমানের ছেলে। রাফির মৃত্যুর সংবাদে নবীনগর উপজেলা ও মুরাদনগর উপজেলার সর্বত্র করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ে। বলীঘর গ্রামের পারিবারিক করবস্থানে তার লাশ দাফনের প্রস্তুতি চলছে।

হাসপাতাল সূত্রে জানা যায়, বুধবার দুপুর ২টার দিকে জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও পায়ের সমস্যা নিয়ে চিকিৎসা নিতে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে ভর্তি হওয়ার আগেই তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত ডাক্তার তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী হাসপাতাল থেকে ঢাকার উদ্দেশ্যে গাড়িতে তোলার আগেই সে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার বলেন, করোনার উপসর্গ নিয়ে যুবকের মৃত্যুর সংবাদ পাওয়া মাত্র রাফিদের বাড়ীর আশে-পাশের সকল জায়গা লকডাউন করে দেয়া হয়েছে।

পরিবারের লোকজনের সাথে কথা বলে জানাযায় নিহত রাফি দীর্গদিন ধরে শ্বাসকষ্ট এজমা জনিত সমস্যায় ভুগছিলেন। নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মোশরাত ফারখান্দা জেবিন  বলেন, যুবকটি করোনায় আক্রান্ত ছিলো কি না আমরা এই মুহূর্তে বলতে পারবো না। তবে করোনা ভাইরাসের একাদিক উপসর্গ তাঁর মাঝে লক্ষ করেছি। বিশেষ করে শ্বাসকষ্ট ও জ্বর ছিল। তাই তার করোনা পরীক্ষার জন্য সব নমুনা সংগ্রহ করে ঢাকায় প্রেরন করা  হয়েছে। রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে মৃত্যুর প্রকৃত কারণ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs