সর্বশেষ সংবাদ :

বিবিয়ানা গ্যাস সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন

Share Button

sheikh-hasina (2)_98763_0

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম, ২৯ নভেম্বর ২০১৪।

নবীগঞ্জের বিবিয়ানা গ্যাসফিল্ড সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার দুপুর সাড়ে ১২টায় তিনি এ প্রকল্পের উদ্বোধন করেন। এর আগে দুপুর পৌনে ১২টায় প্রধানমন্ত্রীর বহনকারী হেলিকপ্টার বিবিয়ানা গ্যাসফিল্ডের কাছে অবতরণ করে।

নবীগঞ্জে পৌঁছানোর কিছুক্ষণ পর প্রধানমন্ত্রী বিবিয়ানা গ্যাসফিল্ড সম্প্রসারণ প্রকল্পের উদ্বোধন করেন। এর পর বিবিয়ানা-ধনুয়া ৩৬ ইঞ্চি ব্যাসবিশিষ্ট গ্যাসের উচ্চ চাপ পাইপ সঞ্চালন লাইন, বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্ট-২ (৩৪১ মেগাওয়াট), ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক (এন-২) হাইওয়ে থেকে বিবিয়ানা পাওয়ার প্ল্যান্ট সংযোগ সড়ক এবং ফায়ার সার্ভিস ও ডিফেন্স স্টেশনের উদ্বোধন করবেন তিনি।

এ ছাড়া প্রধানমন্ত্রী বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্ট-১ (দক্ষিণ, ৩৮৩ মেগাওয়াট), বিবিয়ানা বিদ্যুৎ প্ল্যান্ট-৩ (উত্তর, ৪০০ মেগাওয়াট) ও বিজনাই ব্রিজ, নবীগঞ্জ (রসুলপুর-রইছগঞ্জ-পানিউমদা রাস্তায় ৯০.১০০ মিটার গার্ডার আরসিসি নির্মাণ)-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এক যুগ পর হবিগঞ্জে প্রধানমন্ত্রীর আগমনকে সামনে রেখে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জনসভাসংলগ্ন গোটা এলাকা সিসি ক্যামেরা নেটওয়ার্কের আওতায় নেওয়া হয়েছে। পাশাপাশি শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

দুপুর পৌনে ১টায় নামাজ ও মধ্যাহ্ন বিরতির জন্য হবিগঞ্জ সার্কিট হাউসে অবস্থান করবেন প্রধানমন্ত্রী। মধ্যাহ্ন বিরতির পর হবিগঞ্জ নিউফিল্ডের জনসভাস্থলে আধুনিক স্টেডিয়াম, ডায়াবেটিক হাসপাতাল, নার্সিং ইনস্টিটিউট, নতুন জেলা পরিষদ অডিটোরিয়াম ও কমিউনিট সেন্টার, জেলা শিল্পকলা একাডেমী ভবন, সার্ভার স্টেশন, আলেয়া জাহির কলেজ, জেলা কমান্ডেন্ট, আনসার ও ভিডিপি কার্যালয় ভবনের উদ্বোধন এবং শাহজিবাজার (৩৩০ মেগাওয়াট) কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্ল্যান্টের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। দুপুর ২টায় প্রধানমন্ত্রী জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলের নেত্রী থাকাকালে সর্বশেষ ২০০২ সালের ১ অক্টোবর নবীগঞ্জে আসেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs