সর্বশেষ সংবাদ :

কুমিল্লায় সিঙ্গাপুর ফেরত যুবকের করোনা আক্রান্তের লক্ষণ, ঢাকা থেকে যাচ্ছে টিম

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
১১ মার্চ ২০২০। সময   ০৮,০৫. PM.

কুমিল্লার চান্দিনায় সিঙ্গাপুর থেকে আসা প্রবাসীর মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে ওই যুবকসহ এলাকাবাসী। প্রবাসী ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করতে ঢাকা থেকে ইতিমধ্যে রওয়ান দিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) টিমের সদস্যরা।

বুধবার (১১ মার্চ) সকালে প্রবাসী যুবক আবুল বাসার (৩২) আইইডিসিআর এর নির্ধারিত নম্বরে ফোন করে তার সমস্যার কথা জানান। আইইডিসিআর থেকে জেলা সিভিল সার্জনের কাছে ফোন আসে। জেলা থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খবর আসার পর তৎপর হয়ে উঠেন প্রশাসন। আবুল বাসার চান্দিনা উপজেলার কামারখোলা গ্রামের আব্দুল রশিদের ছেলে।

আবুল বাসার বলেন, ‘আমি ২০১০ সালে সিঙ্গাপুর যাই। এরপর ২০১৯ সালের মে মাসে ছুটিতে এসে বিয়ে করে আবার আগস্ট মাসে সিঙ্গাপুর চলে যাই। চলতি মাসের ৬ তারিখ আমি সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসার পর বিমানবন্দরে আমাকে চেক করে একটি কার্ড দেয়। গত ৩ দিন যাবৎ আমার জ্বর, সর্দি ও গলা ব্যথা থাকায় আমি আজ (বুধবার) সকালে ওই কার্ডে থাকা নম্বরে ফোন করে বিষয়টি জানাই।’

চান্দিনা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. আহসানুল হক বলেন, ‘ওই ছেলেটির সাথে আমার কথা হয়েছে। তার যে সমস্যা তাতে ধারণা করা হচ্ছে করোনা ভাইরাসের লক্ষণ রয়েছে। তাকে ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছি। ঢাকা থেকে আইইডিসিআর টিম রওনা করেছে। ওই টিম এসে নমুনা সংগ্রহ করার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।’

এদিকে, সকাল থেকে এ ঘটনা শোনার পর এলাকায় বেশ আতঙ্ক সৃষ্টি হয়েছে। প্রবাসী আবুল বাসারের বিষয়ে জানতে কামারখোলা গ্রামের একাধিক ব্যক্তির সাথে যোগাযোগ করলে ওই বাড়িতে কেই যেতে রাজি হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান, এখনই আতঙ্কিত হওয়ার কিছু নেই। যতক্ষণ না পর্যন্ত করোনা ভাইসার নিশ্চিত না হয়। এছাড়া প্রবাসী যুবক আবুল বাসারকে ঘরে রাখা থাকার নির্দেশ দিয়েছি।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs