সর্বশেষ সংবাদ :

চীনের উহানে বিভীষিকা, রাস্তায় পড়ে আছে লাশ

Share Button

রিপোর্টার:-দৈনিক মুক্তকন্ঠ,
৩১ জানুয়ারি, ২০২০। সময ১২.১০. PM

বিশ্বব্যাপি আতঙ্ক ছড়িয়ে বেড়ানো করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চীনের উহানে পরিস্থিতি নির্মম হয়ে ওঠেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া কিছু ছবিতে শহরটিতে বিভীষিকার চিত্র ফুটে ওঠেছে। ছবিগুলোয় দেখা যায়, ধূসর রঙের চুল, মুখে মাস্ক পরিহিত এক ব্যক্তির লাশ রাস্তায় পড়ে আছে। তার বয়স আনুমানিক ৬০। তার এক হাতে রয়েছে বাজারের ব্যাগ। পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা তাকে তুলে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। তবে তার মৃত্যু করোনা ভাইরাস থেকেই হয়েছে কিনা সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

ছবিগুলোয় আরো দেখা যায় যে, দূর দিয়ে দুই-একজন মানুষ হেঁটে গেলেও কেউ লাশের কাছে যাওয়ার সাহস করছেন না।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদক বৃহস্পতিবার জানান, লাশটি বেশিক্ষণ পড়ে থাকেনি। জরুরি সেবাকর্মীরা মৃতদেহটি তুলে নিয়ে গেছেন। ঠিক কীভাবে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে তা জানা যায়নি। এ বিষয়ে জানতে পুলিশ ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে যোগাযোগ করেও কোনো স্পষ্ট উত্তর পায়নি এএফপি।

ধারণা করা হচ্ছে, উহানের এক বাজার থেকেই ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। শহরটিতেই আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। ১ কোটি ১০ লাখ মানুষের এই শহরের চেহারা বদলে গেছে মাত্র একমাসে। সাধারণত লোকে লোকারণ্য হয়ে থাকা রাস্তাগুলো এখন ফাঁকা, জনমানবশূন্য। উল্লেখ্য, এখন পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ২১৩ জন। আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs