সর্বশেষ সংবাদ :

কুমিল্লা নগরী পোষ্টার-ব্যানারে ছেয়ে গেছে

Share Button

11c5nhjBennar-1

রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
কুমিল্লা, ২৭ নভেম্বর ২০১৪।

বিএনপি চেয়ারপার্সন ও ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার আগামী ২৯ নভেম্বর কুমিল্লায় জনসভা উপলক্ষে কুমিল্লা জেলাজুড়ে বিএনপি ও জামায়াত শিবিরের অঙ্গ-সংগঠনের নেতা-কর্মী, সমর্থকসহ ২০ দলীয় জোটের অন্যান্য শরীকদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়েছে।
জোট নেত্রীর আগমন উপলক্ষে কুমিল্লা জেলা ও উপজেলা, ইউনিয়নে, ওয়ার্ড এবং পাড়া মহল্লায় সারাদিন চলছে প্রস্তুতি সভা। জোটনেত্রীকে বরণ করে নিতে স্বাগত জানিয়ে দাউদকান্দি থেকে কুমিল্লা শহর পর্যন্ত শত শত তোরণ নির্মাণ করছে ২০ দলীয় জোট।
সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে হামলা মামলার হয়রানির শিকার ত্যাগী নেতা-কর্মীরা খালেদা জিয়ার আগমনে সব ক্লান্তি তুচ্ছ করে উজ্জীবিত হয়ে উঠেছে। বেগম জিয়ার আগমন উপলক্ষে ইতিমধ্যে দাউদকান্দি থেকে কুমিল্লার এতিহাসিক টাউন হল মাঠ পর্যন্ত ছেয়ে গেছে পোষ্টার, ব্যানার, ফেষ্টুন আর তোরণে।
জোটের এই সমাবেশকে ঘিরে নগর জুড়ে ২২৬ টি মাইক এবং বক্তব্য প্রচারের জন্য ১২ টি প্রজেক্টর স্থাপন করা হবে যাতে কুমিল্লাবাসী বিভিন্ন এলাকা থেকে ভাষন শুনতে পারেন।
এর মধ্যে নগরীর ঈদগাহ মোড়ে ১টি, পুলিশ লাইন মোড়ে ১টি, রাণীর দিঘীরপাড়ে ১টি, হোটেল সালাউদ্দিন মোড়ে ১টি, টমছমব্রিজসহ নগরীর বিভিন্ন জায়গায় প্রজেক্টর স্থাপন করা হবে।
জোট নেত্রীর জনসভা সফল করার জন্য প্রতিদিনই পাড়া মহল্লায় বৈঠক করছেন করছেন জেলা বিএনপির সধারন সম্পাদক হাজী ইয়াছিন ও সিটি মেয়র মনিরুল হক সাক্কু সমর্থিত নেতাকর্মীরা।
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কুমিল্লা জনসভায় গুরুত্বপূর্ণ বক্তব্যে কি বলবেন তা শোনার জন্য অধীর আগ্রহ বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে। সব মিলিয়ে জোটনেত্রী কুমিল্লায় আগমনকে ঘিরে নেতাকর্মীদের উৎসাহ উদ্দীপনা ও আনন্দ বিরাজ করছে।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কুমিল্লা সফর উপলক্ষে কেমন প্রস্তুতি নেয়া হয়েছে জানতে চাইলে জেলা ২০দলের যুগ্ম-আহবায়ক ও জেলা (দক্ষিণ) বিএনপির সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন জানান, প্রতিদিন ৮ থেকে ১০ টি সভা হচ্ছে। প্রত্যেকটি উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও পাড়া মহল্লায় মিটিং চলছে। সমাবেশ সফল করার লক্ষ্যে সকল ভেদাভেদ ভুলে গিয়ে আজ ঐক্যবদ্ধ কুমিল্লা জেলা বিএনপি।
সমাবেশ সফল করার বিষয় জেলা ২০দলের যুগ্ম আহবায়ক ও কুমিল্লা মহানগরী জামায়াতের আমীর কাজী দ্বীন মোহাম্মদ জানান, ২৯ নভেম্বর কুমিল্লায় জোটনেত্রীর বেগম জিয়ার সমাবেশ জনতার মহাসমুদ্র হবে। ইতিমধ্যে আমরা সমাবেশ সফল করার লক্ষ্যে, মহানগরী জামায়াতের কর্মপরিষদ,শুরা সদস্য, থানা আমীর, ওয়ার্ড ও ইউনিয়ন সভাপতিদের নিয়ে প্রস্তুতি বৈঠক করেছি। এছাড়া বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, পাড়ায়, মহল্লায়, বাড়ি বাড়ি গিয়ে ব্যাপক প্রচারনা চালানো হচ্ছে। আমরা আশা করি জোটনেত্রী এ সমাবেশের মাধ্যমে কুমিল্লা থেকে সরকার পতন আন্দোলনের ডাক দিবেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs