সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনার ভাষানিয়াতে ৯৯৯ -এ কল করে পুলিশকে হয়রানি!

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০১ ডিসেম্বর , ২০১৯। সময ১০.৩০. AM

জরুরি পুলিশি সেবা গ্রহণের নামে ৯৯৯ -এ কল করে উল্টো পুলিশকে হয়রানি করার অভিযোগ উঠেছে সাগর নামে এক যুবকের বিরুদ্ধে। তিনি ৯৯৯ এ কল করে কুমিল্লার হোমনা থানা পুলিশকে হয়রানি করেছেন।

আজ শনিবার হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মো. ফজলে রাব্বী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার বিকেল ৩টা ৫০ মিনিটে হোমনা উপজেলার ভাষানিয়া ইউনিয়নের কাশিপুর বাজার থেকে সাগর নামে এক যুবক ৯৯৯ -এ কল করে ওই ইউনিয়নের তাতুয়াকান্দি গ্রামের একটি পুকুর পাড়ের ছোট একটি ঘরে কয়েকজনকে জুয়া খেলতে দেখেছেন, এখন সেখানে নেই; সন্ধ্যায় আবার জুয়া খেলায় বসবে মর্মে পুলিশকে তথ্য দেন। খবর পেয়ে হোমনা থানার উপপরিদর্শক (এসআই) আবুল কালাম ফোর্স নিয়ে সন্ধ্যা সোয়া ৬টায় ঘটনাস্থলে যান।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পুলিশকে দেওয়া তথ্য অনুযায়ী সংবাদদাতার সঙ্গে যোগাযোগ করে ঘটনাস্থলে গিয়ে ওই ঘটনার কোনো সত্যতা পাওয়া যায়নি। এতে পুলিশের সন্দেহ হয়। পরের দিন সকাল ৭টায় জুয়া খেলায় বসার মিথ্যা তথ্য দিয়ে পুনরায় পুলিশকে হয়রানি করার চেষ্টা করেন ওই যুবক। তখন পুলিশ তাকে চ্যালেঞ্জ করলে (সংবাদদাতা) তার নাম সাগর নয়, নিজেকে মুরাদনগর উপজেলার নাগেরকান্দি গ্রামের কাশেমের ছেলে সুমন বলে জানান তিনি। পরে পুলিশ তাকে ৯৯৯ -এর অপব্যবহার করার অপরাধে হোমনা থানায় নিয়ে যায়।

এ বিষয়ে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো. ফজলে রাব্বী বলেন, ‘পুলিশের জিজ্ঞাসাবাদে একজনের সঙ্গে তার বিরোধ ছিল বলে তাকে হেনস্তা করার উদ্দেশে ফুফাতো ভাইয়ের পরামর্শে ৯৯৯-এ কল করার কথা জানায় সে। সাগর ওরফে সুমন পুলিশকে মিথ্যা তথ্য দেওয়ার কথা স্বীকার করে এবং ভবিষ্যতে আর কখনো মিথ্যা তথ্য দেবে না বলে ক্ষমা চেয়ে অঙ্গীকার করে। পরে জিডি করে তাকে তার বাবার জিম্মায় ছেড়ে দেওয়া হয়।’

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs