সর্বশেষ সংবাদ :

ব্যাটে-বলে জ্বলে উঠলেন সাকিব ব্রোঞ্জ বাংলাদেশের

Share Button

93223_1

রিপোর্টারঃ-মোঃ সফিকুর রহমান সেলিম,ঢাকা
০৩ অক্টোবর ২০১৪

এশিয়ান গেমসের পদক তালিকায় আরেকটি পদক যোগ হলো বাংলাদেশের। শুক্রবার ব্রোঞ্জ পদক অর্জন করে ক্রিকেটাররা।

তৃতীয় স্থান নির্ধারণী খেলায় হংকংকে ২৭ রানে হারিয়ে ব্রোঞ্জ পদক অর্জন করে মাশরাফি বিন মুর্তজার দল।

ইওনহি ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে বাংলাদেশ ৬ উইকেটে ১৬২ রান জমা করে। জবাবে ৭ উইকেটে ১৩৫ রানের বেশি করতে পারেনি হংকং।

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরা সাকিব আল হাসান দুর্বল হংকংয়ের বিপক্ষে ব্যাটে-বলে সমান তালে পারফর্ম করেন। ব্যাট হাতে ৩৭ বলে ৪৬ রান করার পর বল হাতে ২ উইকেট নেন তিনি।

ইনিংসের শুরুতে আবারও ব্যর্থ ওপেনিং জুটি। দলীয় ১৮ রানে থেমে যান আনামুল হক বিজয় (১১)। দ্বিতীয় উইকেটে শামসুর রহমান ও তামিম ইকবাল ৩৪ রান যোগ করেন। এরপর তামিম ইকবাল ২২ রানে সাজঘরের পথ ধরেন। টিকতে পারেননি শামসুর রহমানও। ২৬ রানে আটকে যায় তার ইনিংস।

এরপর ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসান দ্রুত রান তুলে নেন। ৩৭ বলে ২ ছক্কায় ১২৪.৩২ স্ট্রাইক রেটে ৪৬ রান করেন। তাকে যোগ্য সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২১ বলে ১টি চার ও ২টি ছক্কায় ৩৫ রান করেন তিনি।

হংকংয়ের হয়ে নাদিম আহমেদ ৩৬ রানে ৩ উইকেট নেন। ১টি করে উইকেট নেন নিজাকত খান ও আইয়াজ খান।

লক্ষ্যটা খুব বড় ছিল না। কিন্তু বাংলাদেশের শক্ত বোলিং আক্রমণের সামনে দাঁড়াতে পারেননি হংকংয়ের ব্যাটসম্যানরা।

নির্ধারিত ২০ ওভারে ১৩৫ রানের বেশি করতে পারেনি হংকং।

দুই স্পিনার সাকিব আল হাসান ও আরাফাত সানী ৫টি উইকেট নেন। সাকিব ২৩ রানে ২টি ও আরাফাত সানী ২২ রানে ৩ উইকেট নেন। ১টি উইকেট নেন রুবেল হোসেন।

হংকংয়ের হয়ে ব্যাট হাতে লড়াই করেন চাম্পান। ৩১ বলে ২টি চার ও ২টি ছক্কায় ৩৮ রান করেন তিনি। এ ছাড়া ইরফান আহমেদ ৩১ ও আইজাজ খান ২৬ রান করেন।

এশিয়ান গেমসে স্বর্ণ ধরে রাখার মিশন নিয়ে যাত্রা শুরু করে বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালে কুয়েতকে ২০৩ রানের বড় ব্যবধানে হারিয়ে শুভ সূচনাও করে লাল-সবুজ জার্সীধারীরা। কিন্তু সেমিফাইনালে ভাগ্যের কাছে হেরে যায় বাংলাদেশ। বৃষ্টির কারণে টস করে ফলাফল নির্ধারণের সিদ্ধান্ত নেন আম্পায়াররা। ভাগ্যদেবী সঙ্গে না থাকায় টসও বাংলাদেশের বিপক্ষে অবস্থান নেয়।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs