সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনা উপজেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত।

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
২৬ অক্টোবর , ২০১৯। সময. ০৫.০০.PM

মিল্লার হোমনায় দীর্ঘ ২৮ বছর পর কাউন্সিলের সরাসরি ভোটে নির্বাচিত হলো উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ।আজ শনিবার দুপুরে কুমিল্লা (উঃ) জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সি নির্চানের এ ফলাফল ঘোষনা করেন।
জানাগেছে, শনিবার ঢাকার সেগুন বাগিচায় বিএনপি নেতা ড.খন্দকার মারুফ হোসেনের অফিস কক্ষে সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত ভোটগ্রহণ ও গণনা অনুষ্ঠিত হয়। এতে ৯টি ইউনিয়ন কমিটির ২৭ জন (সভাপতি,সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক) কাউন্সিলরের মধ্যে ২৬ জন কাউন্সিলর ভোট প্রদান করেন। এতে ১৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন এ কে এম ফজলুর হক মোল্লা, অপর প্রার্থী কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপজেলা বিএন পির সভাপতি মোঃ মাহফুজুল ইসলাম পেয়েছেন ০৯ ভোট। অপর দিকে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মোঃ মহিউদ্দিন সরকার তিনি পেয়েছেন ১২ ভোট। অন্য প্রার্থী বিএনপিনেতা সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ জহিরুল হক জহর পেয়েছেন ০৯ ভোট ও সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আজিজুর রহমান পেয়েছেন ৫ ভোট।
দলীয় সূত্র জানা গেছে, নবনির্বাচিত সভাপতি এ কে এম ফজলুল হক মোল্লার বাড়ি উপজেলা ছোট ঘরমোড়া গ্রামে। তিনি ঘারমোড়া একেএম ফজলুল হক মোল্লা উচ্চ বিদ্যালয়ের প্রধান পৃষ্ঠপোষক,ঢাকা মহানগর শ্রমিক দলের যুগ্ন সাধারণ সম্পাদক ও হোমনা উপজেলা বিএনপির সহ সভাপতি ও কুমিল্লা(উঃ) জেলা বিএনপির সদস্য। অপর দিকে নির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিন সরকারের বাড়ি হোমনা পৌর সভার ৮ নং ওয়ার্ড শ্রীমদ্দি গ্রামে। সে সাবেক মন্ত্রীও বিএনপির স্থায়ী কমিটির সবেক সদস্য মরহুম এম কে আনোয়ারের খুব আস্থা ভাজন ছিলেন। তার পিতা আলহাজ্ব আব্দুল লতিফ গত পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেছিলেন। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে জোরালে ভূমিকা রেখেছেন সে পৌর বিএনপির সহ সভাপতি ছিলেন।
এ দিকে সাত সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেছেন তারা হলেন – সহ সভাপতি হাজী মাজেদুল ইসলাম জীবন, আবুল কাশেম চেয়ারম্যান, দপ্তর সম্পাদক হুমায়ুন কবীর, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ সাইদুল হাসান শাহিন, মোঃ আতাউল্লাহ, মহিলাদলের সভাপতি শেফালী বেগম ও সাধারণ সম্পাদক নুরজাহান বেগম। আগামী এক মাসের মধ্যে নবনির্বাচিত সভাপতি সাধারণ সম্পাদক পূর্বের কমিটির সাথে সমন্বয় করে পূর্ণাঙ্গ কমিটি করার নির্দেশনা দেয়া হয়েছে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs