সর্বশেষ সংবাদ :

সুমির লাশ ফের ময়নাতদন্তের নির্দেশ

Share Button
image_150934.pic-27_150798
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম
ঢাকা, ২৬ নভেম্বর ২০১৪।
যশোর আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য খান টিপু সুলতানের পুত্রবধূ ডা. শামারুখ মাহজাবিন সুমির লাশ আবারও ময়নাতদন্তের নির্দেশ দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বিকাশ কুমার সাহা।
সুমির বাবা প্রকৌশলী নুরুল ইসলাম মঙ্গলবার তার মেয়ের লাশ পুনরায় ময়নাতদন্তের আবেদন জানালে শুনানি শেষে এ আদেশ দেন আদালত।
আদালত যশোর কারবালা কবরস্থান থেকে লাশ উত্তোলন করে আবারও ময়নাতদন্তের ব্যবস্থা করতে যশোর জেলা প্রশাসককে নির্দেশ দেন। ময়নাতদন্ত শেষে ঢাকা সিএমএম আদালতে একটি প্রতিবেদন দেওয়ার জন্যও আদেশ দেওয়া হয়।
আদেশে সিভিল সার্জনসহ মোট তিন সদস্যের একটি কমিটি গঠনের কথা বলা হয়েছে। ওই কমিটির নেতৃত্বেই যশোরের কারবালা কবরস্থান থেকে লাশ উত্তোলন করা হবে।
এর আগে ২৩ নভেম্বর প্রকাশিত ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, সুমি আত্মহত্যা করেছেন। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান হাবিবুজ্জমান চৌধুরী সুমির ময়নাতদন্ত করেন।
১৩ নভেম্বর রাজধানীর ধানমণ্ডির ৬ নম্বর রোডের ১৪ নম্বর বাসা থেকে সুমির ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরে টিপু সুলতান, ডা. জেমসিন আরা ও স্বামী হুমায়ুন সুলতান সাদাফকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়।
ওই রাতেই সাদাফকে গ্রেফতার করা হয়। খান টিপু সুলতান ও তার স্ত্রী ডা. জেসমিন আরা বেগম পরে হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।
সুমি যশোর শহরের পুরাতন কসবা এলাকার প্রকৌশলী নুরুল ইসলামের মেয়ে। তিনি রাজধানীর হলি ফ্যামিলি মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন। ২০১২ সালের ২৬ ডিসেম্বর খান টিপু সুলতানের ছেলে সাদাফের সঙ্গে শামারুখ মেহজাবিন সুমির বিয়ে হয়।
বিয়ের পর সুমির ওপর নির্যাতন করা হতো বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়।
২০ নভেম্বর প্রেসক্লাব যশোরে সুমির বাবা নুরুল ইসলামের সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, “নিয়ম অনুযায়ী লাশের ময়নাতদন্ত হয়। এ জন্য আমাদের পক্ষ থেকে কোনো তদবির বা চাপ নেই। অথচ ফরেনসিক মেডিসিনের প্রধান বলেছেন, ‘কেসটা নিয়ে আমরা ভীষণ চাপে আছি।’ এই চাপটা দিচ্ছে কে?”
তিনি অভিযোগ করেন, ‘শ্বশুর, শাশুড়ি ও স্বামী শ্বাসরোধে তার মেয়েকে হত্যার পর লাশ বাথরুমের ভেন্টিলেটরের গ্রিলের সঙ্গে ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছেন।’

 

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs