সর্বশেষ সংবাদ :

‘রাতে সিল মারা ঠেকাতে সকালে পাঠানো হবে ব্যালট পেপার’

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৮ মার্চ, ২০১৯। সময়: ০৮,৪০,PM.

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ভোটকেন্দ্রের অনিয়মগুলো দূর করার জন্য নির্বাচন কমিশন বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। এজন্য আমরা ভোটের সকালে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, যেসব কেন্দ্র খুব কাছাকাছি সেসব কেন্দ্রে সকালে ব্যালট পেপার পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আমরা একটি সিদ্ধান্ত এরকমভাবে গ্রহণ করেছি, আসন্ন যে পৌরসভায় নির্বাচনগুলো হবে সেগুলোতে ব্যালট ব্যাপার সকালে পাঠাবো। এজন্য সকাল ৮টার পরিবর্তে সকাল ৯টা ভোটগ্রহণ শুরু হবে।

দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ শেষে সোমবার নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এমন তথ্য জানান।হেলালুদ্দীন আহমদ বলেন, ‘সকালে প্রশ্নপত্র পাঠানো সম্ভব হলে, সেখানে অবশ্যই সকালে ব্যালট পেপার পাঠানো সম্ভব।’

ইভিএম এর বিষয়ে তিনি বলেন, ইভিএম একটি নির্দিষ্ট সময়ের আগে ব্যবহার করা যায় না। সকাল ৮টার আগে এটি ওপেন করার কোনো সুযোগ নেই। আমরা যদি ভোট সকাল ৯টায় শুরু করি, এর আগে ইভিএম ব্যবহারের সুযোগ নেই। আসন্ন পৌরসভা নির্বাচনে সবগুলো কেন্দ্রেই ইভিএম ব্যবহারের চিন্তা-ভাবনা আছে। সকালেই প্রিজাইডিং কর্মকর্তা সব উপকরণ নিয়ে কেন্দ্রে যাবেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs