সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনায় তাতুয়াকান্দি বেসরকারি প্রাথমিক বিদ্যলয় উদ্বোধন

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৬ মার্চ, ২০১৯। সময়: ০৯,৩০,PM.

কুমিল্লার হোমনা উপজেলার ভাষানিয় ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের যোগাযোগ বিচ্ছিন্ন শিক্ষাপ্রতিষ্ঠার বিহীর প্রত্যন্ত একটি গ্রাম তাতুয়াকান্দি। এ গ্রামে নেই কোন শিক্ষা প্রতিষ্ঠান। গ্রামের ছেলে মেয়েরা যেতে হয় কয়েক কিলোমিটার দুরের স্কুলে। যোগাযোগ ব্যবস্থার কারনে কোমলমতি শিশুরা মারাত্মক দুর্ভোগ পোহাতে হয় শিক্ষার জন্য। তাদের দাবী গ্রামে যেন একটি বিদ্যালয় স্থাপিত হয়। এমন সংবাদ প্রচারিত হলে ২৪ ঘন্টার মধ্যে তাতুয়াকান্দি গ্রামে “তাতুয়াকান্দি বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়” নামে একটি বিদ্যালয় স্থাপন করা হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৪ টার দিকে কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর এই বিদ্যালয়ের শুভ উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন এই বিদ্যালয়টি প্রতিষ্ঠার মাধ্যমে তাতুয়াকান্দি গ্রামের মানুষের একটি বড় স্বপ্ন পুরণ হল। বিদ্যালয়ে প্রতিটা শিশু যাতে সমান সুযোগ পায় সেই দিকে সকলের খেয়াল রাখতে হবে। আমি আশাকরি ভবিষ্যতে এই গ্রামে উচ্চ বিদ্যালয় ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের উদ্বোধন করা হবে। এ বিদ্যালয়ের শিক্ষার্থীরা একদিন ডাক্তার,ইঞ্জিনিয়ার,ওসি,ইউএনও,ডিসি হয়ে তাদের স্বপ্ন পূরন করবে। জানা গেছে এ বিদ্যালয়ের জন্য জেলা প্রশাসকের ত্রানতহবিল থেকে সাত বান্ডেল ঢেউটিন ও ২১ হাজার টাকা বরাদ্ধ করা হয়। এ বরাদ্ধ উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর তত্ত্বাবধানে স্থানীয় চেয়ারম্যান মোঃ কামরুল ইসলামের মাধ্যমে ৪ কক্ষ বিশিষ্ট নতুন বিদ্যালয়টি পাঁচ জন শিক্ষক ও ৬০ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু হয়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ কামরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মাঈন উদ্দির, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)আজগর আলী, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনোয়ার হোসেন সিদ্দিকী, জেলা ত্রানও পূর্নবাসন কর্মকর্তা মোঃ মনিরুল হক, হোমনা সহকারী কমিশনার (ভূমি) মো. সাজেদুল ইসলাম, হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মো. ফজলে রাব্বী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহমুদা বেগম। পরে জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট ৬০ জন শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দেন ও বিদ্যালয়ের মালামাল ক্রয়ের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা আজগর আলীর হাতে নগদ ২০ হাজার টাকা তুলে দেন। উদ্বোধনী অনুষ্ঠানে
অন্যান্যাের মধ্যে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাহিদ আহাম্মেদ জাকির,সহকারী উপজেলা শিক্ষা কর্মর্কর্তা খাদিজা আক্তার,হোমনা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল হক সরকার,উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোঃআক্তার হোসেন, সাংবাদিক এটিএম মোর্শেদুল ইসলাম শাজু,কামাল হোসেন,মোঃ আইয়ুব আলীসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ ও এলাকাবাসি এসময় উপস্থিত ছিলেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs