সর্বশেষ সংবাদ :

এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ নেই: অর্থমন্ত্রী

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৩ নভেম্বর , ২০১৮। সময়: ১০,০০,PM

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, অনেক সময় দুঃখ লাগে যে, কোনো প্রতিদ্বন্দ্বী ছাড়াই নির্বাচিত হলাম। তবে এবার সব দল নির্বাচনে অংশ নিচ্ছে। আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সুযোগ নেই।

মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ২০১৭-১৮ অর্থবছরের লভ্যাংশ প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, প্রতিদ্বন্দ্বিতা ছাড়া কেউ নির্বাচিত হলে, সংসদ সদস্য বা এমপি হলে দুঃখ লাগে। এখানে আনন্দের কিছু নেই।

একাদশ সংসদ নির্বাচনে অংশ নেবেন কিনা- এমন প্রশ্নে সাংবাদিকদের তিনি বলেন, আগামী নির্বাচনে অংশ নেয়ার কোনো ইচ্ছা নেই। রাজনীতিতেও অবসরের রীতি থাকা প্রয়োজন। আমার এখন অবসরের যাওয়ার উত্তম সময়। তাই আমার আসন থেকে আমার ভাই নির্বাচন করবে।

রাজনীতিবিদদের অবসর প্রসঙ্গ টেনে অর্থমন্ত্রী বলেন, আমাদের দেশে রাজনীতিবিদরা সহজে অবসরে যেতে চান না। আমার চেয়েও অনেক বয়স্ক লোক এখনো রাজনীতি করছেন। তবে সবারই একটা নির্দিষ্ট সময়ে অবসর নেয়া উচিত।

তিনি বলেন, আমি এবারও মনোনয়নপত্র দাখিল করেছি। এটা একটা ডামি। আমি আর নির্বাচন করতে চাই না। যেটা হয়েছে, প্রধানমন্ত্রীর অনুমতিতেই হয়েছে।

অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠানের সচিব আসাদুল ইসলাম, বিএসইসি চেয়ারম্যান ড.এম খায়রুল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs