সর্বশেষ সংবাদ :

কুমিল্লায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিলনে যারা

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১১ নভেম্বর , ২০১৮। সময়: ০৯,০০,AM

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে কুমিল্লার ২ ডজনেরও অধিক নেতা মনোনয়ন ফরম ক্রয় করেছেন। আর সব মিলিয়ে গত দুই দিনে কুমিল্লার ১১টি আসন থেকে ৩৭ জন নেতার মনোনয়ন ফরম কেনার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
শুক্র ও শনিবার উৎসবমুখর পরিবেশে ঢাকার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় এবং পাশের নির্বাচন পরিচালনা অফিস থেকে কুমিল্লার এসব প্রার্থী ও তাদের সমর্থকরা মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
জানা যায়, শনিবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির কার্যালয়ে কুমিল্লা- ১১ চৌদ্দগ্রাম আসন থেকে লীয় মনোনয়ন ফরম কিনে তা জমা দিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি। তাঁর মনোনয়ন পত্রটি গ্রহণ করেন বাংলাদেশ আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া। উপস্থিত ছিলেন  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড.মসিউর রহমান ও আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক ড.সেলিম মাহমুদসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। এসময় চৌদ্দগ্রামের বিভিন্ন স্তরের বিপুল সংখ্যক নেতা-কর্মী মন্ত্রী মুজিবুল হকের সাথে ছিলেন।
বিভিন্ন সূত্রে জানা গেছে, আওয়ামী লীগে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দুই দিনে কুমিল্লার ১১টি আসন থেকে ৩৭ প্রার্থী ফরম সংগ্রহ করেন।

কুমিল্লা-১ দাউদকান্দি-মেঘনা আসন থেকে বর্তমান এমপি মেজর জেনারেল(অব:) সুবিদ আলী ভূইয়া, কেন্দ্রীয় আওয়ামীলীগের বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার,উত্তর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রফেসর আব্দুল মান্নান জয়,উত্তর জেলা আওয়ামীলীগের সম্পাদক মন্ডলীর সদস্য ব্যারিষ্টার নাঈম হাসান, মেঘনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি সফিকুল আলম মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

কুমিল্লা-২ হোমনা-তিতাস আসন থেকে ফরম সংগ্রহ করেছেন হোমনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, উত্তর জেলার সহ-সভাপতি সেলিমা আহমেদ মেরী, আওয়াীলীগ নেতা এনামুল হক ইমন, পারভেজ হোসেন সরকার, সারোয়ার হোসেন বাবু।

কুমিল্লা-৩ মুরাদনগর আসন থেকে উত্তর জেলার সাধারন সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার,বর্তমান এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ, উত্তর জেলার সহ-সভাপতি রুহুল আমিন সরকার,উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু।

কুমিল্লা-৪ দেবিদ্বার আসন থেকে বর্তমান এমপি রাজী মোহাম্মদ ফখরুল ইসলাম মুন্সী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা, অধ্যক্ষ হুমায়ূন মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক রৌশন আলী মাষ্টার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সদস্য আবুল কালাম আজাদ।
কুমিল্লা-৫ বুড়িচং -ব্রাহ্মপাড়া আসন থেকে বর্তমান এমপি আব্দুল মতিন খসরু, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম  সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপন, আব্দুস সালাম বেগ, ইঞ্জিনিয়ার আল আমিন হোসেন।
কুমিল্লা-৬ সদর আসন থেকে বর্তমান এমপি ও মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার, কৃষক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ ইমরান খান, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কবিরুল ইসলাম শিকদার।
কুমিল্লা-৭ চান্দিনা আসন থেকে বর্তমান এমপি অধ্যাপক আলী আশ্রাফ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি ডা. প্রাণ গোপাল দত্ত।
কুমিল্লা-৮ বরুড়া আসন থেকে সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাছিমুল আলম চৌধুরী নজরুল, এনামুল হক মিয়াজী, এড. কামরুল ইসলাম।
কুমিল্লা-৯ লাকসাম-মনোহরগঞ্জ আসন থেকে বর্তমান এমপি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ তাজুল ইসলাম। এছাড়াও আসনটি থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগ নেতা লায়ন মো. নুরুন্নবি ভূইয়া কামাল, দেলোয়ার হোসেন ফারুক।
কুমিল্লা-১০ (সদর দক্ষিন -নাঙ্গলকোট-লালমাই) আসন থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসন থেকে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেলমন্ত্রী মুজিবুল হক আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs