সর্বশেষ সংবাদ :

কুমিল্লার তিতাসে অগ্নিকান্ডে মালামালসহ দোকান ছাই ॥ ৫ লক্ষাধিক টাকার ক্ষতি

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৯ অক্টোবর, ২০১৮। সময়: ১১,১০,PM

এমএ কাশেম ভূঁইয়া-হোমনাআ (কুমিল্লা)
কুমিল্লার তিতাসে মালামালসহ দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে দু’টি ফ্রীজ, নগদ টাকাসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভূক্তভোগিরা। ঘটনাটি ঘটে সোমবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার সাতানী ইউনিয়নের পুরানবাতাকান্দি খেয়া ঘাটের আল-মদিনা স্টোরে।
জানা যায়, উপজেলার গাজী খান মডেল বহুমূখি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অবসর প্রাপ্ত শিক্ষক আব্দুর রব মাস্টার নিজ খরচে প্রবাস ফেরত ছেলে আল মামুনকে নিয়ে প্রতিষ্ঠিত করেন আল-মদিনা স্টোর। নিজ বাড়ির পাশে খেয়া ঘাটে দোকানটিতে নিত্য প্রয়োজনীয় ও স্টেশনারী মালামালে ভরপুর ছিলো দোকনটিতে। গত সোমবার রাত প্রায় ১টার দিকে বিদ্যুতের সংযোগ থেকে অগ্নিকান্ডে সূত্রপাত ঘটলে মুহুর্তেই ঘরটি পুড়ে যায়। দোকানে থাকা ২টি ফ্রীজ, ১টি বৈদ্যুতিক ফ্যান ও নগদ টাকাসহ মালামাল পুড়ে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়ে যায়। পরে খবর পেয়ে পল্লী বিদ্যুতের লোকজন এসে বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে এবং এলাকাবাসী দোকানের মালামাল উদ্ধার করতে গিয়ে মো. সাদ্দাম হোসেন ও মো. মনির হোসেন নামে ২ জন আহত হয়।
ক্ষতিগ্রস্থ্য আব্দুর রব মাস্টারের ছেলে আল মামুন বলেন, আমি অসুস্থ্য বিধায় ১১টার দিকে দোকান বন্ধ করে বড়িতে চলে যাই। পরে ফোন পেয়ে এসে দেখি পুরো দোকানটি পুড়ে শেষ হয়ে গেছে। আমার নগদ টাকাসহ প্রায় ৫/৬ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
কুমিল্লা পল্লী বিদ্যুত সমিতি-৩ এর হোমনা জোনাল অফিসের ডিজিএম মো. আজিজুর রহমান সরকার বলেন, যেহেতু আমাদের বিদ্যুতিক মিটার নষ্ট হয় নাই; সেক্ষেত্রে শর্ট সার্কিট হওয়ার কথা না। তবে নি¤œমানের তারে ওয়্যারিং করার ফলে অথবা অন্য কোন কারনেও হতে পারে।
সাতানী ইউনিয়ন চেয়ারম্যান মো. সামসুল হক সরকার বলেন, বিষয়টি আমি শুনেছি এবং দুর্ঘটাস্থল দেখেছি। খুবই দুঃখজনক ঘটনা। আমি ইউএনও স্যারকে বিষয়টি সহযোগিতার চেষ্ঠা করবো।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs