সর্বশেষ সংবাদ :

কুমিল্লার তিতাসে নিজ ঘরে আগুন লাগিয়ে ভাইকে ফাসাতে গিয়ে শ্রীঘরে ভাই-ভাতিজা

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৬ অক্টোবর, ২০১৮। সময়: ১১,১০,AM

এমএ কাশেম ভূইয়া-হোমনা (কুমিল্লা)
কুমিল্লার তিতাসে বাড়ীর সিমানা বিরোধ নিয়ে দ্বন্দ্বের জেরে বড় ভাইকে ফাসাতে নিজের ঘরে অগ্নিসংযোগ করে এখন শ্রীঘরে ছোট ভাই হবি মিয়া (৫৫) ও ভাতিজা রফিক (৩৫)।
ঘটনাটি ঘটেছে গত ৩ অক্টোবর বুধবার দিবাগত রাতে উপজেলার সাগর ফেনা গ্রামের মৃত মোছন্দ আলীর বাড়ীতে।
গ্রামবাসী সূত্রে জানা যায়, মৃত মোছন্দ আলীর মেজ ছেলে আব্দুর রব (৭০) ও ছোট ছেলে হবি মিয়া (৫৫)’র মধ্যে দীর্ঘদিন ধরে বাড়ীর সিমানা নিয়ে বিরোধ চলে আসছে। এরই জের ধরে গত মঙ্গলবার সকালে উভয় পক্ষের মধ্যে কুাকাটি হয়। এই ঘটনা রব মিয়া ও তার আরেক ছেলে মনির হোসেন মনু স্থানীয় পঞ্চায়েতকে জানাতে গেলে বাড়ীতে রব মিয়ার ছেলে সিঙ্গাপুর প্রবাসী মনির হোসেনের স্ত্রী প্রসূতী লিপি আক্তারকে একা পেয়ে মারধর করে গুরতর আহত করে হবি মিয়া ও তার ছেলে রফিকসহ অন্যরা।
পরে এ ঘটনায় রব মিয়ার ছেলে মো. মনু মিয়া বাদী হয়ে তিতাস থানায় নিয়মিত মামলা করলে পুলিশ এজাহার নামীয় ১নং আসামী রফিককে পুলিশ বুধবার রাতে আটক করে থানায় নিয়ে যায়। এতে হবি মিয়া ক্ষিপ্ত হয়ে ওই রাতেই(বুধবার) সাড়ে ১১টার দিকে ঘরের মূল্যমান মালামাল তাদের বিল্ডিংয়ে নিয়ে হেফাজতে রেখে। প্রতিবেশিদের ঘরে বাহির থেকে সিটকিরি লাগিয়ে নিজের টিনের চৌচালা ঘরের চতুর দিকে কেরোসিন ছিটিয়ে আগুন লাগিয়ে দেয়।
এসময় পাশের ঘরে থাকা তারই বড় ভাই অহেদ আলী (৯০) আগুনের তাপ পেয়ে ঘর থেকে বের হয়ে আগুন আগুন বলে চিৎকার দিলে। ঘটনাস্থল থেকে হবি পালিয়ে যায়। বৃদ্ধার চিৎকার শুনে প্রতিবেশীরা আসার সময় হবি মিয়াকে আটক করে এবং আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে।
তৎক্ষনে ঘরটি পুড়ে ছাই হয়ে যায়। শুধু ঘরইনা পাশের সিমনার মুন্নাফ মিয়ার বিশাল বড় একটি আম গাছও পুড়ে যায়। গ্রেফতার কৃত হবি মিয়া ও তার ছেলে রফিককে ৪ অক্টোবর বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কুমিল্লা কোর্টে পেরণ করা হয়েছে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs