সর্বশেষ সংবাদ :

কুমিল্লার হোমনার বিএনপি ১৯ নেতাকর্মীর আগাম জামিন

Share Button
রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
০৫ অক্টোবর, ২০১৮। সময়: ১১,১০,PM
কুমিল্লার হোমনায় পুলিশের কর্তব্য কাজে বাধাপ্রদান ও নাশকতার আশংকায় বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় ৪ সাপ্তাহের আগাম জামিন পেয়েছেন বিএনপির ১৯ নেতাকর্মী । গত বুধবার হাইকোর্টে হাজির হয়ে তারা জামিন আবেদন করলে শুনানি শেষে বিচারপতি ওবায়েদুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামান এর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন ।

জানাগেছে, গত ৮ সেপ্টেম্বর দলীয় কার্যালয়ে বিএনপির প্রয়াত নেতা সাবেক মন্ত্রী এমকে আনোয়ার এর মৃত্যু বার্ষিকীর প্রস্ততি সভা চলাকালনি সময় পৌর বিএনপির সাবেক সেক্রেটারী মো. শাহআলম, আঃ রহিম ,কামরুজ্জামান ও আঃ মতিনকে গ্রেফতার করে পুলিশ ।পরে থানার উপ-পরিদর্শক (এসআই) সাফায়েত আহাম্মেদ বাদী হয়ে নাশকতার আশংকা করে পুলিশের কর্তব্য কাজে বাধা প্রদানের অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে হোমনা থানায় মামলা করেন ।এ মামলায় পৌর বিএনপির সেক্রেটারী মো. ছানা উল্লাহ সরকার,সহ-সভাপতি আলমগীর সরকার, দপ্তর সম্পাদক হুমায়ুন কবীর, যুবদল সেক্রেটারী সাইফুল ইসলাম রাজা সহ বিএনপি যুবদল ও ছাত্রদলের ২২ নেতাকর্মীকে আসামি করা হয়।
বিএনপি নেতাদের পক্ষে আদালতে শুনানি করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও এ্যাডভোকেট সাইফুদ্দিন রতন ও ইউসুফ আলী ।
মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি তদন্ত কাজী নাজমুল হক বলেন, মামলায় ২২ জন আসামীর মধ্যে ১৯ জন হাইকোর্ট থেকে চার সাপ্তাহের আগাম জামিন পেয়েছেন মর্মে এ্যাডভোকেট সাইফুদ্দি রতন তার প্যাডে লিখিত দিয়েছেন ।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs