সর্বশেষ সংবাদ :

ভেসে আসা বিএসএফ সদস্যদের ফেরত পাঠালো বিজিবি

Share Button
রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১১ সেপ্টেম্বর, ২০১৮। সময়: ০৮,২০,PM
বন্যার পানিতে ভেসে আসা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৩ সদস্য ও ২ মাঝিকে ফেরত দিয়েছে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি)। মঙ্গলবার বিকfলে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের মোঘলহাট ক্যাম্প থেকে তাদেরকে ফেরত পাঠানো হয়।

সোমবার রাতে ধরলা নদীতে বিকল কান্ট্রিবোটসহ বাংলাদেশের প্রায় ৪ কিলোমিটার অভ্যান্তরে ভেসে আসে তারা। পরে বিজিবি সদস্যরা তাদেরকে উদ্ধার করে। লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মোর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৩৮ ব্যাটালিয়নের গীতালদহ ক্যাম্পের সদস্যরা কান্ট্রিবোট যোগে তাদের অভ্যন্তরে নদী সীমানায় টহল দিতে গিয়ে বোট বিকল হলে ধরলায় ভেসে যায়।

এসময় তারা আর্ন্তজাতিক ৯২৭/৪-এস সীমান্ত পিলার অতিক্রম করে বাংলাদেশের প্রায় ৪ কিলোমিটার অভ্যান্তরে ঢুকে পড়ে। খবর পেয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোঘলহাট ক্যাম্পের সদস্যরা ধরলার নদীর ঘেরুরঘাট নামক স্থান থেকে তাদের ৫ জনকে উদ্ধার করে।

পরে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর টেলিযোগাযোগের মাধ্যমে মঙ্গলবার তাদেরকে ফেরত পাঠানো হয়। তবে বিকল কান্ট্রিবোটটি বিজিবি’র কাছে জমা আছে উল্লেখ করে তিনি বলেন, এনিয়ে বিএসএফ কর্তৃপক্ষ বিজিবি’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs