সর্বশেষ সংবাদ :

শিরোপা জেতা হলো না বাংলাদেশের

Share Button

রিপোর্ট:-দৈনিক মুক্তকন্ঠ,
১৮ আগষ্ট, ২০১৮। সময়:১০,২০,PM

এবার আর শিরোপা ঘরে তোলা হলো না বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে ভারত।গত বছর ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। কিন্তু এবার রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশের মেয়েদের।

শনিবার ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে বাংলাদেশকে ১-০ গোলে হারিয়েছে ভারত। এই টুর্নামেন্টে এটাই প্রথম গোল হজম করতে হলো বাংলাদেশের।

ম্যাচের প্রথামার্ধ শেষ হয়েছিল গোলশূন্য সমতায়। দুই দলই ছিল শক্তিশালী। প্রথমার্ধে আক্রমণ-পাল্টা আক্রমণ বেশ হয়। কিন্তু গোলের দেখা পায়নি কোনো দল। কিন্তু বিরতির পর পিছিয়ে পড়ে বাংলাদেশ।

ম্যাচের ৬৬তম মিনিটে সুনিতা মুন্ডার কর্নার কিকে গোল পায় ভারত। এতেই ১-০ গোলে এগিয়ে যায় দেশটি। এই ম্যাচে এটাই প্রথম ও শেষ গোল। ফলে এ গোলেই ভাগ্য নির্ধারিত হয়ে যায় বাংলাদেশের।

‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। গ্রুপ পর্বে পাকিস্তানকে ১৪-০ ও নেপালকে ৩-০ হারায় বাংলাদেশের মেয়েরা। সেমিফাইনাল ম্যাচে স্বাগতিক ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে লাল-সবুজ জার্সিধারীরা।

অন্যদিকে, গ্রুপ ‘এ’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে ভারত। গ্রুপ পর্বের ম্যাচে তারা শ্রীলঙ্কাকে ১২-০ ও ভুটানকে ১-০ গোলে পরাজিত করে। সেমিফাইনাল ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ভারত।

উল্লেখ্য, গত বছর বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছিল সাফ অনূর্ধ্ব-১৫ উইমেন্স চ্যাম্পিয়নশিপের প্রথম আসর। ওই আসরে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল। ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ভারত। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ম্যাচে ভারতকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs