সর্বশেষ সংবাদ :

সরকার উৎখাতের আন্দোলনে জনসমর্থন নেই

Share Button
pic-14_71603_176422
রিপোর্টঃ-মোঃ সফিকুর রহমান সেলিম ঢাকা, ১৯ নভেম্বর ২০১৪।
প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা বলেছেন, কিছু রাজনৈতিক দল আন্দোলনের মাধ্যমে বর্তমান সরকারকে উৎখাত করার সময় বেঁধে দিচ্ছেন। কিন্তু তাদের এ আন্দোলনে জনগণ সাড়া দিচ্ছে না। বুধবার জাতীয় সংসদে অধ্যাপক আলী আশরাফের এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
একই প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, বিএনপি-জামায়াতের সরকার উৎখাতের আন্দোলন মুখেই সীমাবদ্ধ। এতে জনগনের কোনো সমর্থন নেই। আল্লাহর রহমতে সরকারের প্রতি জনগণের অগাধ আস্থা রয়েছে।
ডা. মো. রুস্তম আলী ফরাজীর প্রশ্নের জবাবে সংসদ নেতা বলেন, দুটি আন্তর্জাতিক সংস্থার (আইপিইউ এবং সিপিএ) প্রধান নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে বহির্বিশ্বের সঙ্গে সরকারের সৌহাদ্যপূর্ণ সম্পর্কেরই ইঙ্গিত দেয়। এর মধ্য দিয়ে এটাই নিশ্চিত হয়েছে যে গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকারের অব্যাহত অগ্রযাত্রায় বিশ্ব সম্প্রদায়ের পুরোপুরি আস্থা রয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, অর্গানাইজেশন অব ইসলামিক কাউন্সিলের (ওআইসি) মহাসচিব পদে প্রতিদ্বন্ধিতার জন্য বিএনপি-জামায়াত সরকারে যাকে প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছিল সে একজন যুদ্ধাপরাধী। প্রথম পর্যায়ে সে পেয়েছিল মাত্র এক ভোট এবং পরের পর্যায়ে সে নিজের ভোট ছাড়া অন্য কোনো ভোটও পায়নি।
শেখ হাসিনা বলেন, একমাত্র বাংলাদেশেই যুদ্ধাপরাধ আইনে সংশি¬ষ্ট ট্রাইব্যুনালের বাইরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আসামী ও বাদী পক্ষের আপিল করার সুযোগ দেয়া হয়েছে। এ কারণে আন্তর্জাতিক মানসম্পন্ন বাংলাদেশের  আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারিক কার্যক্রম বিশ্ব সম্প্রদায়ের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছে।

Comments are closed.

Scroll To Top
Bangladesh Affairs